আইফোন ৮ এর মডেলে ‘হরিজেন্টাল’ নয়, ‘ভার্টিক্যাল’ – Ctgnews
ctgnew

আইফোন ৮ এর মডেলে ‘হরিজেন্টাল’ নয়, ‘ভার্টিক্যাল’

অনেকদিন ধরেই গুঞ্জন ছিল আইফোন ৮ বাজারে আসছে। সম্প্রতি এই ফোনটির মডেলের ডিজাইন প্রকাশ করেছে। আইফোনপ্রেমীরা অপেক্ষায় আছে তাদের কাঙ্ক্ষিত সেটটি কবে নাগাদ বাজারে আসবে সেই ভাবনায়। এ বছরই আইফোনের ১০ বছরের জন্মদিন পালন করছে টেক জায়ান্ট অ্যাপল।

এক দশক পূর্তি উপলক্ষে আইফোনে নতুন কী নকশা আনবে আধখাওয়া আপেল, তা নিয়ে আগ্রহের পারদ চড়ছিল বহুদিন ধরেই। অবশেষে ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত হল আইফোন ৮ এর ডিজাইন।

নতুন আইফোনের নকশা দেখে উচ্ছ্বসিত অ্যাপলপ্রেমীরা। অন্য আইফোনগুলোর থেকে এর ডিজাইন অনেকটাই অন্যরকম। এই ফোনের নতুনত্বই নজর কেড়েছে গ্রাহকদের। তবে নতুন এই মডেলে ‘বেজেল’ সম্পূর্ণ বাদ দিয়েছে অ্যাপল।

৫ দশমিক ৮ ইঞ্চি ‘স্ক্রিন টু বডি’ ডিসপ্লে থাকবে নতুন এই ফোনে। সঙ্গে থাকবে উচ্চমানের ফ্রন্ট ক্যামেরা এবং সেনসরও। আইফোন ৮ এর মডেলে ‘হরিজেন্টাল’ নয়, ‘ভার্টিক্যাল’ ভাবে বসানো হয়েছে ডুয়েল ব্যাক ক্যামেরা। থাকছে লাইটনিং পোর্টও। সম্ভবত নতুন এই মডেলে থাকবে না ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

আগে আইফোনের যতোগুলো মোবাইল সেট বাজারজাত করা হয়েছে তার সাথে আরও অনেক ফিচার যুক্ত হবে নতুন এই মডেলটিতে। সিকিউরিটির বিষয়ে জোরালো ভাবে দেখছে মোবাইলটির নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল। গ্রাহকদের চাহিদা মেটাতে তারা চাজিং পোর্টেও পরিবর্তন আনতে পারে বলে ধারনা করা হচ্ছে। ফোর্বস

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

49 queries in 0.730 seconds.