ইয়ংওয়ানের শতাধিক শ্রমিক ডায়রিয়ায় আক্রান্ত – Ctgnews
ctgnew

ইয়ংওয়ানের শতাধিক শ্রমিক ডায়রিয়ায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক : একদিনে ইয়ংওয়ানের শতাধিক শ্রমিক ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার খবরে উদ্বেগ প্রকাশ করেছেন কারখানাটির শত শত শ্রমিক। অসুস্থ্য শ্রমিকদের সহকর্মীরা জানিয়েছে দুষিত পানি পান করে কারাখানার কর্মীরা অসুস্থ হতে পারে।

বুধবার ইপিজেডের ৩নং রোডে অবস্থিত ইয়ং ওয়ানের প্রতিষ্ঠানের ওআইএম নামক কারখানায় (জুতা তৈরির ফ্যাক্টরী)তে এ ঘটনা ঘটে

শ্রমিকদের বেশির ভাগই ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন বলে কারখানাটির নিজস্ব মেডিকেল সেন্টারসূত্রে জানা গেছে।

তবে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ-বেপজার জি এম মো: খোরশেদ আলম বিষয়টি শিকার করে সিটিজিনিউজকে বলেন, অসুস্থ্য শ্রমিকের সংখ্যা কমপক্ষে ৩০ জন হবে। এদের মধ্যে দুই এজন ভর্তি বাকীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

ডায়রিয়ায় আক্রান্ত হওয়া কয়েকজন শ্রমিকের নাম পাওয়া গেছে। তারা হলেন-নয়ন বড়ুয়া, রফিক, রেজা, সাব্বির ও অজয় চাকমাসহ আরো অনেকে। এর মধ্যে অজয় চাকমাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ছুটি দিয়ে বাসায় পাঠিয়ে দেয় মেডিকেল কর্তৃপক্ষ।

কারখানাটির একাধিক শ্রমিকের সাথে কথা বলে জানা গেছে, বুধবার দুপুর থেকে তাদের কিছু সহকর্মীদের শারিরীক অবস্থার অবনতির হতে থাকলে তারা একে একে মেডিকেলে যেতে থাকে। পরে আমরা জানতে পারি তাদের সকলেরই ডায়রিয়া হয়েছে। এক পর্যায়ে আমাদের শতাধিক সহকর্মী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পড়ে। এসময় আক্রান্তদের মধ্যে অনেক কেই আমাদের কারখানার নিজস্ব মেডিকেলে ভর্তি করে স্যালাইন দেয় চিকিৎসকরা। বাকিদের অবস্থা দেখে প্রাথমিক চিকিৎসা ও ঔষুধ দিয়ে ছুটিও দিয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে বেপজার জি এম মো: খোরশেদ আলম জানায়, আমারা জানতে পারি ইয়ং ওয়ানের নিজস্ব মেডিকেলে আজ ৩০-৩৫ জন শ্রমিককে ডায়রিয়ার চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়াও বেপজা মেডিকেলেও ইয়ং ওয়ানের ২ জন শ্রমিক চিকিৎসা নিতে আসে। যার মধ্যে একজন জানান তার পেটে ব্যাথা করছে।

কি কারণে অসুস্থ্য হয়ে পড়েন শ্রমিকরা এমন প্রশ্নের জবাবে তিনি জানান, কর্মীরা সকাল বেলায় নাস্তা না করে খালি পেটে পানি খেয়েছিল হয়ত তাই পোটের পীড়ায় আক্রান্ত হয়েছে।

এদিকে ঘটনা জানার জন্য ইয়ং ওয়ান এর প্রধান মেডিকেল অফিসারের মুঠো ফোনে বার বার কল দিয়েও তার বক্তব্য পাওয়া যায় নি। তিনি ফোন ধরে সাংবাদিক পরিচয় দেয়ার পর কথা না বলে ফোন সংযোগ কেটে দেন।

সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী সিটিজিনিউজকে জানান, ইয়াংওয়ান আমাদের অধিনে নাই, এটি সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের অধিনে। আমার দায়িত্ব জেলা পর্যায়ে। স্বাস্থ্য সংক্রান্ত বিষয় যেহেতু আমি প্রকৃত কারণ জানার চেষ্টা করবো।

সিটিজিনিউজ/এইচএম 

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

47 queries in 1.156 seconds.