অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে এসে ট্রাক চাপায় নিহত ৭ আহত ৮ খাগড়াছড়িতে – Ctgnews
ctgnew

অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে এসে ট্রাক চাপায় নিহত ৭ আহত ৮ খাগড়াছড়িতে

ঘাতক ট্রাকটিকে ঘিরে বিক্ষোভ করছে স্থানীয়রা।

নিজস্ব প্রতিবেদক ::   খাগড়াছড়ির আলুটিলায় ট্রাক চাপায় ঘটনাস্থালেই এসএসসি পরীক্ষার্থীসহ সাত জনের মৃত্যু হয়েছে। এঘটনায় আহত হয়েছে আট জন।

খবর পেয়ে  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার সকাল ১১টার দিকে এ মর্মান্তিকর দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন,  মহালছড়ি চৌংড়াছড়ি বাসিন্দা নেই¤্রা মারমা(৪০), মংমং মারমার মেয়ে উক্রাচিং মারমা(০৭), মং মারমা ছেলে উচিনু মারমা(১৭), চাইহ্লাগ্য মারমা মেয়ে পুলু মারমা(১৬), টুনটুনি ওরফে নুনুমা মারমা(০৬), মাটিরাঙ্গার তবলছড়ির মংহ্লাপ্রু মারমা মেয়ে পুলু মারমা(১৬), রামগড় নাকাপা ক্যউসু মারমা ছেলে সাথোয়াইপ্রু মারমা(১৫) । নিহতদের মধ্যে বেশির ভাগ পুন্যার্থীদের বাড়ি মহালছড়ি উপজেলার চোংড়াছড়ি গ্রামের। অপর ২ জনের বাড়ি মাটিরাঙ্গার তবলছড়ি ও রামগড় নাকাপা মধ্যে তিন জনের েনাম পাওয়া গেছে। তারা হলেন, নাইমা মারমা(৪০), সাত বছরের শিশু ওকরাসিং মারমা  ও এস এসসি  পরীক্ষার্থী ওকানু মারমা (১৭)।

আহতরা হলেন, আহতদের মধ্যে মহালছড়ি চৌংড়াছড়ি মংমং মারমা স্ত্রী উমেচিং মারমা(৩০), চেইথোয়াইউ মারমা মেয়ে ববি মারমা(৩০), নিতামং মারমা ছেলে চিংকিউহ্লা মারমা(০৮), পাইসাউ মারমা ছেলে রনি মারমা(১৬), মহালছড়ি মুড়া পাড়া মৃত: সাজেই মারমা ছেলে জনি মারমা(২৮), মাটিরাঙা তবলছড়ি ইন্দ্র ত্রিপুরার ছেলে সুকেশ ত্রিপুরা(১৬), মংমং মারমা মেয়ে চিং¤্রাউ মারমা(১৫), মংসাউ মারমার স্ত্রী ম্রানাউ মারমা(২৪)।

সিটিজিনিউজের খাগড়াছড়ি প্রতিনিধি চাইথোয়াই মারমা জানিয়েছেন, রাতে আসা মূল ড্রাইভার রেস্টের জন্য মাটিরাঙায় থেকে গেলে হেলপার চালিয়ে আসায় পৌনে ১১টার দিকে আলুটিলা পর্যটন এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীদের ওপর ট্রাক ওঠে গেলে চাকায় পিষ্ট হয়ে হতাহতের এ দু’ঘটনা ঘটে বলে জানিয়েছেন মাটিরাঙা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাহাদাত হোসেন টিটু। নিহতদের মধ্যে উচিনু মারমা ২০১৭সালের এসএসসি পরিক্ষার্থী বলে জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেন মাটিরাঙ্গা থানার অফিসার্স ইনচার্জ শাহাদাত হোসেন টিটো ও অতিরিক্ত পুলিশ সুপার সালেহউদ্দীন ৭জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় ও প্রতক্ষদর্শী সূত্রে জানা যায়, আলুটিলা পর্যটন এলাকার আলোক নবগ্রহ ধাতুচৈত্য বৌদ্ধ বিহারে প্রয়াত ভদন্ত চন্দ্র মণি মহাস্থবিরের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে আসা রাস্তায় দু’পাশের্^ মেলায় চলাচলকারী পথচারীদের ঢাকা থেকে ছেড়ে আসা পাথর বোঝাই ট্রাক(চট্টমেট্রো-ট-১১ ৩৮০০) চাপা দেয়। এ সময় ঘটনাস্থলে ৭জন নিহত হয়। আহতদের অধিকাংশ জনেরই অবস্থা আশংকাজনক। দুর্ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ছুটে গিয়ে উদ্ধার কাজ চালায়।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের সিভিল ডিফেন্স অধিদপ্তরের লিডার মো: জসিম জানান, খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার করে ২টি ফিকআপে ১টিতে ৬জন ও অপরটিতে ৩জন করে সদর হাসাপাতালে আনা হয় । তবে ঘটনাস্থলে ট্রাক চাপা পড়ে ৭নিহত হয়েছে । নিহতদের বেশীর ভাগ মাথায়, মুখে, পেতে, হাত-পা ভাংগা অবস্থায় উদ্ধার করে।

আহত হয় আরো ৮ জন। পরে নিহতদের ফায়ার সার্ভিস উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে আসে। আহতদের মধ্যে গুরুতর ববি মারমা(৩৫) কে চট্টগ্রামে মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়। নিহতের ঘটনায় খাগড়াছড়ি জেলাজুড়ে শোকের ছায়া মেনে এসেছে । খবর পেয়ে খাগড়াছড়ির ২৮৯নং আসনে সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, পুলিশ সুপার মো: মজিদ আলী বিপিএম-সেবা, পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী, মেয়র রফিকুল আলম সহ জেলা আওয়ামীলীগের শীর্ষনেতৃবৃন্দ হতাহতদের দেখতে ঘটনাস্থল ও হাসপাতালে যান। দুর্ঘটনার পরপর সার্বক্ষনিক উপস্থিত থেকে চমেকে রেফার্ডকৃতদের খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা তাৎক্ষনিক চিকিৎসা বাবদ ৩০হাজার টাকা, জেলা প্রশাসন ১৫হাজার টাকা সাহায্য করে পুরো চিকিৎসা ভরন দাযিত্ব নেয়।

অতিরিক্ত পুলিশ সুপার সালেহউদ্দীন জানান, আলুটিলা এলাকায় ট্রাক চাপায় ৭জন নিহত হয়েছে এবং অন্তত ১০জন আহত হয়েছে। ঘাতক ট্রাক চালক মো: সেলিমকে ট্রাক করেছে পুলিশ।

খাগড়াছড়ি সদর হাসপাতালের আরএমও ডা: নয়নময় ত্রিপুরা, জুনিয়র কনসালটেন্ট(গাইনী) ডা: জয়া চাকমা, ডা: মীর মোশারফ হোসেনসহ চিকিৎসকরা জানান, নিহতদের সবার মাথাসহ শরীরের বিভিন্ন অঙ্গ থেতলে গেছে। আহত ৮জনের মধ্যে ববি মারমাসহ ৩জনের অবস্থা আশঙ্কাজনকাবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ধর্মীয় গুরু প্রয়াত ভদন্ত চন্দ্রমণি মহাস্থবিরের অন্তেষ্টিক্রিয়া পরিচালনা কমিটি আহবায়ক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান চাইথোঅং মারমা ও সদস্য সচিব উষা মারমা পূন্যার্থী মেলায় আসা অনাকাংখিত ঘটনায় নিহত ও আহতদের সদগতির কামনায় মংগলসূত্র প্রার্থনাসহ শোকাহত পরিবারে প্রতি সমবেদনা জানিয়েছেন।

উল্লেখ্য খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলার আলুটিলা সাংকসসনগর আলোক নবগ্রহ ধাতুচৈত্য বৌদ্ধ বিহারের প্রতিষ্ঠাতা ও রুপকার এবং মায়ানমার রাষ্ট্রীয় উপাধী প্রাপ্ত ”সধম্ম জ্যোতিকা ধবজ্জা” বিরল সন্মানে ভ’ষিত ধর্মীয় গুরু প্রয়াত ভদন্ত চন্দ্রমণি মহাস্থবিরের অন্তেষ্টিক্রিয়া ৩দিনের মূল অনুষ্ঠানে অংশ নিতে জেলার বিভিন্ন এলাকা থেকে বৌদ্ধ ধর্মাবলম্বীরা বিহারে আসেন। বিহারে উপরে ও নিচে হাজার হাজার মানুষের ঢল নামে। পৌনে ১১টার দিকে খাগড়াছড়িগামী পাথর বোঝাই একটি ট্রাক (চট্টমেট্রো ট ১১-৩৮০০) নিয়ন্ত্রণ হারিয়ে বিহারের নিচে থাকে পথচারীদের চাপা দেয়। এলাকায় শোকের ছায়া নেমে আসে ।

 

হাকিম

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

50 queries in 0.716 seconds.