চবি’র ছাত্রী হলগুলোতে যুক্ত হল আইপি ক্যামেরা – Ctgnews
ctgnew

চবি’র ছাত্রী হলগুলোতে যুক্ত হল আইপি ক্যামেরা

নিজস্ব প্রতিবেদক :: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবাসিক হলের ছাত্রীদের গতিবিধি নিয়ন্ত্রণ ও নিরাপত্তার স্বার্থে ইন্টারনেট প্রটোকল (আইপি) ক্যামেরা বসিয়েছে । এর ফলে কে কখন বের হচ্ছেন, কে কখন ফিরছেন, কেউ দেরিতে ফিরছেন কিনা, কেউ অসময়ে বাইরে যাচ্ছেন কিনা ইত্যাদি পর্যবেক্ষণ করার সুবিধা হয়েছে বলে মনে করে কর্তৃপক্ষ।

আবাসিক হলের এক ছাত্রী রহস্যজনক কারণে রোববার (২৬ ফেব্রুয়ারি) মধ্যরাতে আলাওল হলের সামনের যাত্রীছাউনিতে পড়ে থাকার ঘটনার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রীতিলতা হল, শামসুন্নাহার হল ও বেগম খালেদা জিয়া হলের প্রবেশমুখে দুইটি করে মোট ছয়টি আইপি ক্যামেরা লাগানো সিদ্বান্ত নিয়েছে।
বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে, মেয়েদের হলগুলোতে ক্যামেরা ছিল না। তাই অপ্রীতিকর কোন ঘটনা ঘটলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া যেত না। মেয়েদের সার্বিক নিরাপত্তায় তিন হলের প্রধান ফটকে ক্যামেরাগুলো লাগানো হয়।

এই ক্যামেরা তাদের ২৪ ঘন্টা পর্যবেক্ষণে রাখবে। এছাড়া অপ্রীতিকর ঘটনা এড়াতে এই ক্যামেরাগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা লাগবে বলে আশা করছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের।

মনোবিঞ্জান বিভাগের ১ম বর্ষের ছাত্রী এবং শামসুন্নাহার হলের আবাসিক ছাত্রী তানিয়া আক্তার বলেন, ক্যামেরা লাগানোর কারনে এখন আমরা নির্ভয়ে থাকতে পারছি। বহিরাগতদের আনাগোনা এড়ানোর জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন সঠিক সিদ্বান্ত নিয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, মেয়েদের সার্বিক নিরাপত্তা, অপ্রীতিকর ঘটনা এড়ানো ও বহিরাগতদের আনাগোনা ঠেকানোর জন্য মূলত তিনটি হলে এই ছয়টি এই আইপি ক্যামেরা লাগানো হয়। বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার অংশ এটি।

তিনি আরো বলেন, আমাদের চিন্তাভাবনা আছে, সামনে পুরো বিশ্ববিদ্যালয় সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হবে। আশা করছি এই ক্যামেরাগুলো থাকার কারণে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়ানো সম্ভব হবে এবং তাৎক্ষণিক ব্যবস্থাও নেওয়া যাবে।

হাসান/এইচএম

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

48 queries in 0.728 seconds.