ত্রিপুরা পাড়ায় অসুস্থ আরো ১১ শিশু – Ctgnews
ctgnew

ত্রিপুরা পাড়ায় অসুস্থ আরো ১১ শিশু

নিজস্ব প্রতিবেদক :: সীতাকুণ্ডের ত্রিপুরা পাড়ায় আরো ১১ শিশু আজ শুক্রবার জ্বরে আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে ৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি ৫ জনকেও হাসপাতালে নেয়া হচ্ছে। তারা সবাই জ্বরে আক্রান্ত হলেও হাম-এ আক্রান্ত কিনা তা পরিক্ষা নিরীক্ষা করা হচ্ছে।

আক্রান্ত শিশুরা হলো-রাধা মালা ত্রিপুরা (৫), কিবরিয়া ত্রিপুরা (৪), ছবি ত্রিপুরা (৩), হৃদয় ত্রিপুরা (৫ মাস), পপি ত্রিপুরা (২), ইন্দ্রমোহন  ত্রিপুরা (২), আপন ত্রিপুরা (১৮ মাস), কবিতা রাণী ত্রিপুরা (৬ মাস), শিল্পী কুমার ত্রিপুরা (৯), চন্দন বাবু ত্রিপুরা (৫), চন্দন রাণী ত্রিপুরা (৩)।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জেন আজিজুল রহমান সিদ্দিকী তিনি জানান, সকালে সোনাইছড়ির ত্রিপুরা পাড়া থেকে ৫ শিশুকে ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে আনা হয়েছে। তাদের চিকিৎসা এবং পরীক্ষা নিরীক্ষা চলছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

এদিকে নতুন করে ১১ শিশু অসুস্থ্য হওয়ার খবরে জরুরী ভিক্তিতে ওই এলাকায় একটি মেডিকেল টিম পাঠানো হয়েছে বলে জানান, সিভিল সার্জেন। তিনি বলেন, সর্তকতা হিসেবে মেডিকেল টিম পাঠিয়েছি। সব শিশুর স্বাস্থ্য পরিক্ষা করা হচ্ছে।

উল্লেখ্য চলতি মাসের মাঝামাঝি সময়ে সীতাকুণ্ডের ত্রিপুরাপাড়ায় সংক্রামক ব্যাধিতে আক্রান্ত হয়ে ৪ দিনের মাথায় ৯ শিশুর মৃত্যু হলে বিষয়টি লোকালয়ে জানাজানি হয়। পরে সাংবাদিক চিকিৎসকরা দুর্গম ত্রিপুরা পাড়ায় ছুটে যায়। এবং আক্রান্ত শিশুদের হাসপাতালে ভর্তি সহ প্রাথমিক চিকিৎসা দেয়া শুরু করে। প্রায় এক সপ্তাহ পর জানা যায় অজ্ঞাত রোগ নয় মূলত অপুষ্টি এবং হামের কারণেই শিশুরা আক্রান্ত হয়েছে। এর মধ্যে চিকিৎসাধীনবস্থায় গত ২৪ জুলাই সোমবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় নিপা নামে আরো এক শিশু।

এর পর থেকে আক্রান্ত হয়ে ১২১ জন হাসপাতালে ভর্তি হয়। এরমধ্যে ১০৭ জন চিকিৎসাসেবা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। বর্তমানে চমেক হাসপাতালে ৯ জন এবং ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) হাসপাতালে ১৬ জন হামে আক্রান্ত শিশু চিকিৎসাধীন রয়েছে।

সিটিজিনিউজ/এজেড

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

47 queries in 1.176 seconds.