নোয়াখালীতে সৎমায়ের নির্যাতনে ক্ষতবিক্ষত ৫ বছরের শিশু শাকিব – Ctgnews
ctgnew

নোয়াখালীতে সৎমায়ের নির্যাতনে ক্ষতবিক্ষত ৫ বছরের শিশু শাকিব

নোয়াখালী প্রতিনিধি:: এবার নোয়াখালীর সুবর্ণচরে সৎ মায়ের নির্যাতনের শিকার ৫ বছরের শিশু মো: আশরাফুল হোসেন শাকিব। ক্ষত-বিক্ষত এ শিশুটি হাসপাতালে এখনো কাতরাচ্ছে। শুক্রবার দুপুর দুইটায় চরবাটা ইউনিয়নের ১নং ওর্য়াডে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানায়, মো: আশরাফুল ইসলাম উপজেলার চরবাটা ইউনিয়নের চরবাটা গ্রামের মো: রুহুল আমিন এর ছেলে। মো: রুহুল আমিন তার স্ত্রী পারভীন আক্তার মারা যাওয়ার এক বছর পর ২০১৪ সালে জানুয়ারি মাসে একই উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের আল-আমিন বাজার সংলগ্ন মো: খলিলুর রহমানের মেয়ে বিলকিছ বেগমকে বিবাহ করেন।

বিয়ের পর থেকে বিলকিছ রুহুল আমিনের আগের সংসারের ছেলে আশরাফুলকে রুহুল আমিনের অনুপস্থিতে প্রায়ই নির্যাতন করতো। সৎ মায়ের ভয়ে কখনো বাবার কাছে কিছু বলতো না।

শুক্রবার দুপুর বেলা বাবাসহ খাবার খেতে বসলে সৎ মায়ের কাছে দ্বিতীয় বার তরকারীর এক টুকরা আলু চাইলে সৎ মা প্রথমে গালমন্দ করে এবং পরে ঘরের দরজা বন্ধ করে প্রথমে চামচ দিয়ে পরে চিকন লোহার রড দিয়ে অমানবিকভাবে এলোপাতাড়ি পিটিয়ে শিশুটিকে ক্ষত-বিক্ষত করে।

এক পর্যায়ে শিশুটির আর্তচিৎকারে বাড়ির অন্যান্য লোকজন ছেলেটিকে সৎ মায়ের হাত থেকে উদ্ধার করতে গেলে, সৎ মা দা নিয়ে তাদের আক্রমণ করতে আসে।

ঘটনা শুনে শাকিবের বড় ভাই সাহাব উদ্দিন গাজী বাড়ি এসে বাড়ির লোকজনের সহযোগিতায় শাকিবকে সৎ মায়ের অমানবিক নির্যাতন থেকে উদ্ধার করে চরজব্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে স্থানীয় সেন্টার বাজারে পৌছলে স্থানীয় ইউপি সদস্য নুর আলম শুক্কুর ও সৎ মায়ের বাবা খলিলুর রহমান চিহ্নিত কিছু সন্ত্রাসী দিয়ে চিকিৎসা করতে না দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয় এবং এই বলে হুমকি দেয় এলাকায় থাকতে হলে এ বিষয়ে চুপ থাকতে হবে।

স্থানীয় সাংবাদিকরা শাকিবের প্রতি সৎ মায়ের নির্যাতন ও চিকিৎসা করতে বাধা দেওয়ার বিষয়টি সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার মো: হারুন অর রশীদকে অবহিত করলে তিনি তাৎক্ষণিকভাবে শাকিবকে স্থানীয় চেয়ারম্যানকে দিয়ে শুক্রবার রাতে হাসপাতালে ভর্তি করে।

রাত দুইটার দিকে ইউপি সদস্য নুর আলম শুক্কুর ও সৎ মায়ের বাবা খলিলুর রহমার জোরপূর্বক হাসপাতাল থেকে রিলিজ করে শাকিবকে চরজব্বার থানার পুলিশ ভ্যানে করে বাড়িতে পাঠিয়ে দেয়।

এ ব্যাপারে চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: নিজাম উদ্দিন জানান, গভীর রাতে কোনো গাড়ি না পাওয়ায় ইউপি সদস্য নুর আলম শুক্কুর-এর অনুরোধে পুলিশ ভ্যানে সহযোগিতা দেয়া হয়।

স্থানীয় সাংবাদিকরা রিলিজ-এর বিষয়টি সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার মো: হারুন অর রশীদকে পুনরায় অবহিত করলে তিনি চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: নিজাম উদ্দিনকে জরুরি ভিত্তিতে শাকিবকে চিকিৎসা নিশ্চিত করার জন্য নির্দেশ দেন।

পরে পুলিশের সহায়তায় শাকিবকে তার বড় ভাই সাহাব উদ্দিন গাজী আবার শুক্রবার ভোর রাতে হাসপাতালে ভর্তি করে।

শিশু শাকিবের নির্যাতনের ঘটনায় এলাকায় চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে এবং নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

50 queries in 0.772 seconds.