নোয়াখালীর ঈদ বাজার ভারতীয় সিরিয়ালের দখলে – Ctgnews
ctgnew

নোয়াখালীর ঈদ বাজার ভারতীয় সিরিয়ালের দখলে

নিজস্ব প্রতিনিধি:: শেষের মূহর্তে ব্যাপক জমে উঠেছে নোয়াখালীর ঈদের বাজার। ঈদ তাইতে কোন কিছু মানতে রাজি নয় কেউ’ই। বৈর আবহাওয়া উপেক্ষা করে পছন্দের পোষাক ক্রয় করতে ভীড় করছে নোয়াখালী জেলার শহরের বিপনী বিতান গুলোতে। জেলার এবারের ঈদের বাজারে ব্যাপক প্রভাব পড়েছে ভারতীয় সিরিয়ালের। জেলার সব কয়টি শপিংমল গুলো রয়েছে ভারতীয় বিভিন্ন পোষাকের দখলে। ওইসব পোষাকের প্রতি বেশি আকর্ষন মহিলা ক্রেতাদের।

ভারতীয় পোষাক গুলোর মধ্যে রয়েছে, ভারতীয় বিভিন্ন সিরিয়ালে নায়িকাদের নামের উপর তৈরি হওয়া, করিণমালা, পাখি, রাশি, চেন্নাই এক্সপ্রেস, ফ্লোটাস, আওয়ারা, লুঙ্গি ড্যান্স, প্যামেলা, চোখের তারা, লেহেংগা, পূজা, দীপিকা থ্রী পিস, শাড়ী মধ্যে রয়েছে ফ্লোটাস, ফিফটি ফিফটি, লাভাইট, সিল্ক জামদানি ইত্যাদি।

তবে ভারতীয়দের সাথে পাল্লা দিয়ে পিছিয়ে নেই দেশীয় পোষাকও বাচ্চাদের জামা, শাড়ী, লুঙ্গি, পাঞ্জাবী, শার্টেরও ব্যাপক জনপ্রিয়তা লক্ষ করা গেছে।

ঈদের বাজার গুরে দেখা গেছে, বর্ষাকাল হাওয়া বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকে জেলার বিভিন্ন মার্কেট গুলোতে নিজেদের পছন্দের পোষাক ক্রয় করতে ভীড় করছে ক্রেতারা। ক্রেতাদের বেশির ভাগই নারী। সকাল থেকে রাত পর্যন্ত তারা নিজেদের পছন্দের পোষাক ক্রয় করতে চষে বেড়াচ্ছে বিভিন্ন মার্কেট। ক্রেতাদের আকর্ষণ বাড়াতে শপিংমল, দোকান ও মার্কেটগুলোকে সাজানো হয়েছে বাহারী সাজে। বড় বড় শপিংমল গুলোতে ব্যবস্থা করা হয়েছে লাকী কুপনের।

তবে, অধিকাংশ তরুণীর মন জয় করে নিয়েছে ভারতীয় “কিরন মালা” নামের থ্রি পিসটি। ভারতীয় পোষাকের পাশা পাশি রেডিমেট থ্রি পিস, রচনা, বাহারী রঙের শাড়ী, কাটা কাপড়, ব্লক-বাটিকের থ্রি পিস ক্রয় করতেও দেখা গেছে অনেককে। প্রতিবারের মত ছেলেদের পছন্দের র্শীষে রয়েছে পাঞ্জাবী ও বিভিন্ন ব্যান্ডের শার্ট।

কথা হয় “কিরন মালা” থ্রি-পিস কিনতে আসা মনি ও রিজভী নামের দুই ক্রেতার সাথে তারা জানান, স্ট্যার জলসার সিরিয়াল “কিরণ মালা” নায়িকা পাখির গায়ের থ্রি-পিসটির কাজ অনেক সুুন্দর লেগেছিল। এবারে ঈদে ওই থ্রি-পিসটি বাজারে আসছে তাই কিনতে আসছি।

তারা আরো জানান, “কিরন মালা” থ্রি-পিসটি ব্যাপক জনপ্রিয় হওয়ায় অতিরিক্ত দামে ক্রয় করতে হচ্ছে।

তাহমিনা নামের এক ক্রেতা জানান, ঈদ বাজারে প্রচুর কাপড় উঠেছে। তবে, সাধ ও সাধ্যের সঙ্গে সমন্বয় না থাকায় ক্রেতারা হিমশিম খাচ্ছেন।

কথা হয় জেলা শহরের কয়েকজন ব্যবসায়ীর সাথে তারা জানান, ভারতীয় কাপড় গুলো মাপে সঠিক, মিহিন সেলাই, ভালো পিনিশিং হওয়ায় সেগুলো ক্রয় করতে ক্রেতাদের আগ্রহ বেশি। গত বছরের চেয়ে এ বছর ক্রেতার সংখ্যা ও বিক্রি বেশি হচ্ছে।

অপরদিকে, নিন্ম আয়ের মানুষদের ভিড় করতে দেখা গেছে মাইজদী হকার্স মার্কেট, রাস্তার পাশের দোকান ও ফুটপাত গুলোতে। পরিবারের লোকজন নিয়ে ঈদের কেনা কাটায় সময় কাটাচ্ছেন তারা।

এছাড়াও জুতা জুয়েলারি, কসমেটিক দোকানেও নারী ক্রেতাদের উপছে পড়া ভীড়।

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

50 queries in 1.066 seconds.