বিনোদন ব্যবস্থা সঙ্কটে লোহাগাড়া-সাতকানিয়া-চন্দনাইশ’র অধিবাসী – Ctgnews
ctgnew

বিনোদন ব্যবস্থা সঙ্কটে লোহাগাড়া-সাতকানিয়া-চন্দনাইশ’র অধিবাসী

Chittagongসাতকানিয়া প্রতিনিধি :: দক্ষিণ চট্টগ্রামের প্রাচীন ও ঐতিহ্যবাহী জনপদ লোহাগাড়া, সাতকানিয়া ও চন্দনাইশে দীর্ঘদিনেও বিনোদনের কোন কেন্দ্র গড়ে ওঠেনি। ফলে কর্মক্লান্ত মানুষ অবসরে নিকটপরিজন নিয়ে কাছাকাছি কোন পার্ক, লেক কিংবা উদ্যানে গিয়ে প্রাকৃতিক মনোরম পরিবেশে ক্লান্তি ঘুচিয়ে শরীর-মন চাঙ্গা করার কোন সুযোগ পাচ্ছে না। বিভিন্ন উপলক্ষ্যে প্রাপ্ত ছুটি বা অবসরে তাই এই তিন উপজেলার অধিবাসীকে ছুটতে হয় কক্সবাজার, বান্দরবান, আনোয়ারা, বাঁশখালী কিংবা দূরের কোন বিনোদন স্পটে।তবে এতে দীর্ঘ সময় এবং প্রচুর অর্থ ব্যয় হওয়ায় সাধারণ মানুষের পক্ষে বিনোদনের চাহিদা পুরণ একেবারেই সম্ভব হয়ে ওঠেনা। খোঁজ নিয়ে জানা যায়, ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত সাতকানিয়া উপজেলার কোথাও কোন পার্ক গড়ে ওঠেনি, নেই কোন দৃষ্টি নন্দন লেক কিংবা নজরকাড়া স্থাপনা। শিশুদের খেলাধুলার জন্যও গড়ে ওঠেনি কোন অবকাঠামো। অথচ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেরানীহাট এলাকায় বিভিন্ন দুর পাল্লার পর্যটকদল সাময়িক যাত্রা বিরতী করে। চন্দনাইশ ও লোহাগাড়ার অবস্থাও একই।

সাতকানিয়ার বায়তুল ইজ্জত বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড স্কুল এলাকাটি অত্যন্ত দৃষ্টি নন্দন হলেও সেখানে সাধারণ মানুষের প্রবেশাধিকার একেবারেই নিষিদ্ধ। কেওচিয়া বন গবেষণা এলাকায় বিস্তর সম্ভাবনা থাকা স্বত্বেও কোন আকর্ষণীয় বিনোদন কেন্দ্র গড়ে তোলা হয়নি। অধিকন্তু সেখানকার নির্জন এলাকায় বিভিন্ন সময় নানা রকম অসামাজিক কার্যকলাপ সংঘটিত হবার খবর পাওয়া যায়।

উপজেলার বিভিন্ন এলাকায় ব্যক্তি উদ্যোগে দু-একটি রেস্তোতারা গড়ে ওঠলেও সেখানকার কর্মকান্ড নিয়ে রুচিশীল মানুষের প্রবল আপত্তি আছে। এদিকে বিনোদনের পর্যাপ্ত সুযোগ সুবিধা না থাকায় এই তিন উপজেলার বিনোদন পিয়াসিরা ৩১ ডিসেম্বর থার্টি ফার্স্ট নাইট উদযাপন ও ১ জানুয়ারি বর্ষবরণ উৎসব উপভোগ করতে ছুটে যান বান্দরবান ও কক্সবাজারের বিভিন্ন বিনোদন কেন্দ্রে।

দক্ষিণ চট্টগ্রামের প্রাণকেন্দ্র হিসেবে খ্যাত সাতকানিয়া উপজেলার কেরানীহাটের আশপাশে সরকারি-বেসরকারি উদ্যোগে একটি পর্যটন স্পট গড়ে তোলা হলে এলাকাবাসির বিনোদনের চাহিদা মিটানোর পাশাপাশি দূরপাল্লার পর্যটকদের চাহিদা মিটাতেও সক্ষম হবে বলে মনে করছেন সংশ্লিস্টরা। এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট বিভাগের পক্ষ থেকে কার্যকর উদ্যোগ আশা করছেন স্থানীয়রা।

সম্পাদনাঃ আর আহমদ

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

49 queries in 0.746 seconds.