ভারতে পাচার হওয়া ১৫ নারীকে হস্তান্তর – Ctgnews
ctgnew

ভারতে পাচার হওয়া ১৫ নারীকে হস্তান্তর

ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া ১৫ বাংলাদেশি নারীকে আড়াই বছর পর বেনাপোল চেকপোষ্ট দিয়ে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। শনিবার রাতে ভারত সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিট প্রক্রিয়ায় ভারতের পেট্রাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।

ফেরত আসা নারীরা হলেন- পারভীন, বিউটি, জেসমিন সর্দার, রানি, সালমা, সুখি খানম, নাজমা খাতুন, হাফিজা বেগম, নাসিমা, নাজমা আক্তার, শাহনাজ বেগম, হাফিজা খাতুন, মালেকা, শিরিনা ও শ্যামলী। এদের বাড়ি যশোর, সাতক্ষীরা, চট্টগ্রাম , নারায়ণগঞ্জ, চুয়াডাংগা, নড়াইল ও খুলনা জেলার বিভিন্ন এলাকায়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর শরীফ জানান, ভালো কাজের প্রলোভন দেখিয়ে দালালরা তাদের সীমান্তের অবৈধ পথে ভারতে নিয়ে যায়। পরে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের মুম্বাই শহর থেকে পুলিশ তাদের আটক করে জেল হাজতে পাঠায়। সেখান থেকে নবজীবন শেলটার হোম নামে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে। পরে দুই দেশের স্বরাস্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে তারা দেশে ফেরত আসে। ইমিগ্রেশন পুলিশ কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে রাতেই পোর্টথানা পুলিশের হাতে তুলে দেয় তাদের।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ওসি অপূর্ব হাসান জানান, স্বরাস্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ফেরত আসা নারীদের ঢাকা আহসানিয়া মিশন ড্যাম নামের একটি এনজিওর হাতে হস্তান্তর করা হয়েছে। তারা এসব নারীদের অভিভাবকদের হাতে তুলে দিবেন।

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

49 queries in 1.151 seconds.