মহেশখালের দুই বাঁক সোজা হলো ছয় বছর পর  – Ctgnews
ctgnew

মহেশখালের দুই বাঁক সোজা হলো ছয় বছর পর 

নিজস্ব প্রতিবেদক ::  জলদুর্ভেোগ কমাতে  ছয় বছর পর রামপুর, আগ্রাবাদ, কাট্টলী, হালিশহর ও গোসাইলডাঙ্গা এলাকাসহ প্রায় ৮টি ওয়ার্ডের একটি বড় অংশের পানি (বৃষ্টি ও জোয়ারের) দ্রুত বঙ্গোপসাগরে নামার জন্য- দক্ষিণ কাট্টলী অংশের জেলে পাড়ার রেল লাইনের ব্রিজের পর থেকে মহেশখালে যেতে দুইটি বাঁক সোজা করে দিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

৩ জুলাই অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন এ সংক্রান্ত একটি নকশা সাংবাদিকদের সামনে উপস্থাপন করেছিলেন।

ইতিপূর্বে ২০১১ সনে মহেশখালের বাঁক সোজা করার লক্ষ্যে ২৭.৯ শতাংশ জায়গা চট্টগ্রাম সিটি কর্পোরেশন অধিগ্রহণ করেছিল। অধিগ্রহণকৃত জায়গায় খাল কেটে বাঁক সোজা করার কর্মসূচি গত ৬ জুলাই চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রকৌশলী বিভাগ এস্কেভেটর এর মাধ্যমে মাটি কাটার কাজ শুরু করে।

১৫ জুলাই শনিবার, বিকেলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন মহেশখালের সাথে নতুন বাঁক কাটা খালের শুরু এবং শেষ অংশের সংযোগ করে বাঁক সোজা করার সমাপ্তি কাজের শুভ উদ্বোধন করেন। এ সময় মোনাজাত পরিচালনা করেন মাওলানা হারুন-উর রশিদ।

মহেশখালের বাঁক সোজাকরণ কর্মসূচির উদ্বোধন উপলক্ষে সমবেত এলাকাবাসীর উদ্দেশ্যে মেয়র বলেন, মহেশখাল, নাজিরখাল ও গয়নার ছড়ার ধারণ ক্ষমতা বৃদ্ধি সহ নগরীতে বিদ্যমান সকল খালের ধারণ ক্ষমতা বাড়ানো হবে।

তিনি বলেন, মহেশখালের বাঁধ কাটার পর থেকে লাগাতারভাবে এস্কেভেটর দ্বারা খাল থেকে মাটি ও আবর্জনা উত্তোলন অব্যাহত আছে। মহেশখালের মুখে আধুনিক পাম্প হাউস সহ স্লুইচ গেইট নির্মাণের মাধ্যমে মহেশখালের দু’পাড়ের অধিবাসীদের জলদুর্ভোগ লাঘব করা হবে।

এ সময় ১১নং ওয়ার্ড কাউন্সিলর মোরশেদ আকতার চৌধুরী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ, নির্বাহী প্রকৌশলী অসীম বড়ুয়া, বিপ্লব দাশ, নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) সুদীপ বসাক, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম, মেয়রের সহকারী একান্ত সচিব রায়হান ইউসুফ, আওয়ামীলীগ নেতা বেলাল আহমদ, সুজিত দাশ সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মেয়র সাগরিকা গরুর বাজারস্থ মসজিদ পরিদর্শন করেন। মসজিদটিকে সংস্কার করে বহুতল ভবন নির্মাণ এবং সাগরিকা গরুর বাজারের মুখে নালা সংস্কারের জন্য প্রধান প্রকৌশলীকে নির্দেশনা দেন।

সিটিজিনিউজ/এইচএম

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

49 queries in 1.298 seconds.