মুমূর্ষ ইসলাম নতুন জীবন ফিরে পেয়েছিল গাউসে পাকের আবির্ভাবে – Ctgnews
ctgnew

মুমূর্ষ ইসলাম নতুন জীবন ফিরে পেয়েছিল গাউসে পাকের আবির্ভাবে

নিজস্ব প্রতিবেদক : ইসলামের এমন এক ক্রান্তিকালে হযরত বড়পীর আবদুল কাদের জ্বিলানী (রা.) এ ধরায় আবির্ভূত হয়েছিলেন যখন ইসলামের বিরুদ্ধে বহুমুখী ষড়যন্ত্র ও চক্রান্ত চলছিল ইসলাম বিদ্বেষী ইহুদী-খ্রিষ্টান ও মুসলমান নামী কতেক বাতিল ফেরকা কর্তৃক। হযরত গাউসুল আজম বড়পীর আবদুল কাদের জ্বিলানী (রা.) আবির্ভূত হয়ে রাসুলে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর মহান আদর্শকে ধারণ করে ইসলামকে পুনরুজ্জীবিত করেছিলেন।

শনিবার (২৭ মে) সকালে নগরীর জামালখানস্থ প্রেসক্লাবে ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে আয়োজিত হযরত গাউসুল আজম দস্তগীর বড়পীর আবদুল কাদের জ্বিলানী (রা.) এর ৯৬৭তম জন্মদিবস উপলক্ষে আয়োজিত স্মারক আলোচনায় বক্তারা এ কথাগুলো বলেন।

বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (রা.) এর তিরোদানের প্রায় পাঁচশত বছর পর হযরত বড়পীর ইসলামকে বাতিল মতবাদীদের ষড়যন্ত্র ও চক্রান্ত থেকে মুক্ত করে যে মূূলধারায় ফিরিয়ে এনেছিলেন আহলে সুন্নাত ওয়াল জমা’আত সেই ধারার উপর প্রতিষ্ঠিত। সিলসিলায়ে আলিয়া কাদেরীয়ার মাশায়েখ এ এজাম এ ধারাকে সুপ্রতিষ্ঠিত করতে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছিলেন। এখনও এ সিলসিলার মহান মুর্শিদ আল্লামা সৈয়দ মুহাম্মদ তাহের শাহ্ ছাহেব (ম.জি.আ) ও আল্লামা সৈয়দ মুহাম্মদ সাবের শাহ্ (ম.জি.আ)। রাসুলে পাক (দ.) প্রতিষ্ঠিত ও হযরত গাউসুল আজম দস্তগীর (রা.) পুনরুজ্জীবিত ইসলামের সঠিক রূপরেখা আহলে সুন্নাত ওয়াল জমা’আতের প্রচার ও প্রসার করে যাচ্ছেন। হযরাতেকেরামের নির্দেশনায় গাউসিয়া কমিটি বাংলাদেশ সাংগঠনিকভাবে গাউসুল আজম দস্তগীরের আদর্শ বাস্তবায়নে কাজ করছেন।

গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি কর্তৃক আয়োজিত উক্ত স্মারক আলোচনায় সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মোহাম্মদ কমিশনার।

প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব মাহমুদুল ইসলাম চৌধুরী। সংগঠনের যুগ্ম সম্পাদক

অ্যাডভোকেট মোছাহেব উদ্দীন বখতেয়ারের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মারক আলোচনায় অংশগ্রহণ করেন দৈনিক আজাদী’র চীফ রিপোর্টার মুহাম্মদ হাসান আকবর, আঞ্জুমান রিসার্চ সেন্টার এর মহাপরিচালক আল্লামা এম.এ. মান্নান, অধ্যক্ষ আল্লামা ইসমাইল নোমানী।

প্রধান অতিথি মাহমুদুল ইসলাম চৌধুরী বলেন, গাউসেপাক ছিলেন আহলে বায়তে রাসুলের উজ্জ্বল নক্ষত্র। তিনি জন্মগত অলি ছিলেন শুধু তাই নয় বরং তিনি হচ্ছেন অলিদের সর্দার। জগতের সকল গাউস, কুতুব, আবদাল ও অলি আল্লাহগণ তারই অনুগত্যে ধন্য। তিনি বর্তমান সংঘাতময় বিশ্বে মুসলমানদের আধ্যাত্মিক চেতনায় উজ্জীবিত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, আধ্যাত্মিকতার চর্চা ছাড়া মুসলমান অন্তসার শূন্য। তারা মূলস্রোতধারা বিচ্যুত হয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসে লিপ্ত হবে এটাই স্বাভাবিক। অতিথিবৃন্দ বলেন, ইসলামের উদারতা, প্রগতিশীলতা ও সার্বজনীনতার বিকাশ ঘটেছে আধ্যাত্মিকতার চর্চার মাধ্যমে, গাউসেপাক সেই আধ্যাত্মিক জগতের শিরোমনি হিসাবে আবির্ভূত। তারা গাউসেপাকের আদর্শ অনুসরণের মাধ্যমে ইসলামের শ্বাসত দর্শনকে প্রতিষ্ঠায় এগিয়ে আসতে হবে। স্মারক আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় গাউসি কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আবদুল হামিদ, মহাসচিব আলহাজ্ব শাহাজাদ ইবনে দিদার, যুগ্ম মহাসচিব আলহাজ্ব মাহবুবুল হক খান, চট্টগ্রাম মহানগর গাউসি কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মাহবুবুল আলম, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব সাদেক হোসেন পাপ্পু, অধ্যক্ষ আবু তালেব বেলাল, ছাবের আহমদ, মাওলানা জালাল উদ্দিন আল আযহারি, মাওলানা এমরান, কফিল উদ্দিন, মাওলানা মোজাম্মেল প্রমুখ।

——-

এইচএম

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

47 queries in 1.339 seconds.