রাস্তার ওপর গরুর হাট নয় – Ctgnews
ctgnew

রাস্তার ওপর গরুর হাট নয়

নিজস্ব প্রতিবেদক :: ঈদ-উল-আযহা উপলক্ষে রাস্তায় পশুর হাট বসাতে দেয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি ) কমিশনার আবদুল জলিল মন্ডল ।

মঙ্গলবার সিএমপি সদর দপ্তরে পশুর হাট ইজারাদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন।

সভায় পুলিশ কমিশনার বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় অনুমোদিত ১০টি পশুর হাট রয়েছে। এর মধ্যে সিটি কর্পোরেশনের আওতাধীন ৮টি এবং কর্পোরেশনের বাইরে কর্ণফুলী থানা এলাকায় ২টি গরুর হাট রয়েছে।

তিনি বলেন, সিটি কর্পোরেশনের অনুমতি ব্যতিরেকে কোথাও কোন গরুর হাট বসবে না। রাস্তার উপরে কোন অবস্থাতেই গরুর হাট বসানো যাবে না। এ ব্যাপারে সর্তক দৃষ্টি রাখার জন্য সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

উপ-পুলিশ কমিশনার (সিএসবি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁইয়ার সঞ্চালনায় সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) একেএম শহিদুর রহমান বলেন, আইন-শৃঙ্খলা রক্ষায় প্রতিটি গরুর বাজারে অস্থায়ী পুলিশ ক্যাম্প থাকবে। তাছাড়া মেট্রোপলিটন এলাকায় র‌্যাব, পুলিশ ও আর্মড পুলিশ ব্যাটালিয়নের টহল দল থাকবে। প্রতিটি গরুর বাজারে গরু স্বাস্থ্য পরীক্ষা করার জন্য পশু ডাক্তার, জাল নোট সনাক্ত করার জন্য বাংলাদেশ ব্যাংকের পক্ষ হতে সনাক্তকরণ মেশিন রাখা হবে।

সুষ্ঠুভাবে ঈদ উদযাপনের লক্ষ্যে গরুর বাজার ও চামড়ার বাজারে শান্তি-শৃঙ্খলা রক্ষায় সব ধরণের ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া প্রতিটি পশুর হাটে প্রয়োজনীয় সংখ্যক স্বেচ্ছাসেবক বিশেষ পোশাক পরিহিত অবস্থায় পরিচয়পত্র’সহ নিয়োগ করার জন্য বাজার ইজারাদারদের প্রতি অনুরোধ এবং অতিরিক্ত টাকা বহনের ক্ষেত্রে পুলিশি সহায়তা নেয়ার জন্য তিনি সকল ব্যবসায়ীর প্রতি আহ্বান জানান।

সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার দেবদাস ভট্টাচার্য্য, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) মাসুদ-উল-হাসান, উপ-পুলিশ কমিশনার (ডিবি) কুসুম দেওয়ান, উপ-পুলিশ কমিশনার (সদর) ফারুক আহমেদ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ কামরুল আমিন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক বন্দর) মোঃ সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) পরিতোষ ঘোষ, উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) সঞ্চয় কুমার কুন্ডু প্রমুখউপস্থিত ছিলেন।

………………………….

এনএম / এমএনইউ

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

49 queries in 1.140 seconds.