রোগীদের প্রতি আন্তরিক হওয়ার আহ্বান সিভিল সার্জনের – Ctgnews
ctgnew

রোগীদের প্রতি আন্তরিক হওয়ার আহ্বান সিভিল সার্জনের

বোয়ালখালী প্রতিনিধি:চট্টগ্রাম সির্ভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেছেন, ঘরে টানাটানির সংসার, কর্মস্থলেও টানাটানি। তাই বলে আন্তরিকতার কমতি থাকা চলবে কেন। যতটুকু সাধ্য আছে তা দিয়েই মানুষের সেবা দেয়ার চেষ্টা করতে হবে।

রবিবার (১ জানুয়ারি) বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে তিনি কর্তব্যরত চিকিৎসকদের এসব কথা বলেন।

তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগ পরিদর্শন করা কালে নোংরা রোগীর জন্য তোয়ালের ব্যবহার দেখে দু:খ প্রকাশ করে বলেন, ঘরে মেহমান আসলে আমরা নিজেদের ভালো তোয়ালে দিয়ে দিই। অথচ এখানে নিজেদের চেয়ারে বসার তোয়ালে নতুন আর রোগীর জন্য আছে জুতা মোছার তোয়ালের চেয়েও খারাপ।

তিনি কর্তব্যরত চিকিৎসকদের বলেন, আমরা মধ্য বিত্ত পরিবার থেকেই তো ডাক্তার হয়েছি। এমন তো হতে পারে এ হাসপাতালে নিজেকেও তো চিকিৎসা করাতে হতে পারে। তাই যা আছে তা পরিস্কার পরিচ্ছন্ন রেখে নিজের ঘর মনে করে কাজ করতে হবে।

এসময় তিনি সাংবাদিকদের জানান, চেয়ারের উপর তোয়ালে দিয়ে কোটি কোটি টাকা অপচয় করে এ দেশের মানুষ। অথচ একটু আন্তরিক হলেই মানুষের সেবার মধ্যে দিয়ে পূণ্য অর্জন সম্ভব। বর্তমানে চট্টগ্রামের প্রায় উপজেলায় ডাক্তার ও নার্স সংকট নেই। তবে সরঞ্জাম সংকট রয়েছে।

এছাড়া তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন ওর্য়াড ঘুরে দেখে রোগীদের সাথে কথা বলেন ও খোঁজ খবর নেন। পরিদর্শনকালে ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন এর ডা. মোস্তফা সৈয়দ সাথে ছিলেন।

পূজন সেন/এএম

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

48 queries in 1.101 seconds.