সামাজিক সচেতনতার আন্দোলনে দৃষ্টিহীনতা দূর হতে পারে – Ctgnews
ctgnew

সামাজিক সচেতনতার আন্দোলনে দৃষ্টিহীনতা দূর হতে পারে

  নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম বলেছেন, চক্ষু মানুষের অমূল্য সম্পদ। চোখের প্রয়োজনীয়তা অনুধাবন করে নিয়মিত চিকিৎসা চিকিৎসা সেবা দেয়া অত্যন্ত দরকার। সামাজিক সচেতনতার আন্দোলনে দৃষ্টিহীনতা দূর হতে পারে।

মোহরা ছাত্র কল্যান সংস্থার আয়োজনে ও আঞ্জুমানে রাহ-মাতুল্লিল আলামিন ট্রাস্ট দরবারে বারীয়া শরীফের ব্যবস্থাপনায় গতকাল সকালে বারীয়া শরীফে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও সেবা প্রদান অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিডিএ চেয়ারম্যান আরো বলেন, চক্ষু চিকিৎসা সেবা দানের এ উদ্যোগ মহৎ। এর মাধ্যমে বার্ধক্যের কারণে কিংবা যে কোন কারণে কম দৃষ্টি সম্পন্ন ও দৃষ্টিহীনদের চোখের আলো ফিরিয়ে দিতে আলোকিত পদক্ষেপ নিয়েছে সংশ্লিষ্ট । অন্ন, বস্ত্র, বাসস্থান চিকিৎসা সেবা লাভ দেশের মানুষের সাংবিধানিক অধিকার।

যে অধিকার প্রতিষ্ঠার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সংগ্রাম করেছেন, তার সুযোগ্য কন্যা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সরকারের কর্মসূচীর পাশাপাশি অবস্থা সম্পন্ন ব্যাক্তিদের মানুষের সার্বিক কল্যানে নির্দিষ্ট কর্মসূচী নিয়ে এগিয়ে আসা উচিৎ । সমাজের ছাত্র-যুবকরা সংগঠিত হয়ে এ ধরণের জনকল্যান মুলক উদ্যোগ নিলে তাদের স্বাগত জানানো উচিৎ, সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া উচিৎ। এর মাধ্যমে আল্লাহ তায়ালার নেয়ামতের হক আদায়ের সুযোগ হয়।
এ সময় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন (৫নং) ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আজম, ছৈয়্যদ বদরুদ্দোজা বারীসহ প্রমুখ।

…………

আব্দুল হাকীম

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

49 queries in 1.509 seconds.