সীতাকুণ্ডে বিশেষ টিকা পাচেছ তিন ইউনিয়নের ৪৬হাজার ১৪৫ শিশু – Ctgnews
ctgnew

সীতাকুণ্ডে বিশেষ টিকা পাচেছ তিন ইউনিয়নের ৪৬হাজার ১৪৫ শিশু

নিজস্ব প্রতিবেদক :: সীতাকুণ্ডের তিনটি ইউনিয়নে ৪৬হাজার ১৪৫ শিশুকে বিশেষ টিকাদান কর্মসূচী আজ শনিবার (২৯ জুলাই) থেকে শুরু।

চট্টগ্রামের সীতাকুণ্ডের ত্রিপুরাপাড়ায় হামে আক্রান্ত হয়ে ১০ শিশু মারা যাওয়ার পর আক্রান্ত এলাকায় বিশেষ টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে বলে সিটিজিনিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী।

ইউনিয়ন তিনটি হলো ৮ নং সোনাইছড়ি, ৭ নং কুমিরা ওসীতাকুণ্ড সদর ইউনিয়নে আগামী ১৫ দিন এই কার্যক্রম চলবে। পাঁচ থেকে পনেরো বছর বয়সীরা টিকা পাবে বলে জানিয়েছেন

এদিকে মধ্যম সোনাইছড়ির পাহাড়ে থাকা ত্রিপুরাপাড়া থেকে নতুন করে আরও ১০ শিশুকে গতকাল শুক্রবার ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ভর্তি করা হয়।

বিআইটিআইডির সহকারী অধ্যাপক মামুনুর রশীদ সিটিজিনিউজকে বলেন, ত্রিপুরাপাড়া থেকে আনা ১০ শিশুর মধ্যে নয়জন হামে আক্রান্ত হয়ে থাকতে পারে। তবে পাঁচ মাস বয়সী হৃদয় ত্রিপুরা নামের এক শিশু হামে আক্রান্ত বলে মনে হয়নি। তবে তার প্রচণ্ড জ্বর রয়েছে। হৃদয়সহ তিন শিশুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

সীতাকুণ্ডের মধ্যম সোনাইছড়ির ত্রিপুরাপাড়ায় হামে এ পর্যন্ত ১০ শিশুর মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬ থেকে ১২ জুলাইয়ের মধ্যে নয় শিশু মারা যায়। ২৪ জুলাই মারা যায় আরও এক শিশু।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা এস এম নুরুল করিম জানিয়েছেন, শুক্রবার ভর্তি হওয়া শিশুদের মধ্যে তিনজন (আগে অসুস্থ হওয়া) সুস্থ হয়ে বাড়ি ফিরেছিল। এখন আবার জ্বর আসায় অভিভাবকেরা নিজেনিরাই উদ্যোগী হয়ে ভর্তি করাচ্ছেন। এটা ইতিবাচক দিক।

শুক্রবার (গতকাল) পর্যন্ত চমেক হাসপাতাল ও বিআইটিআইডিতে চিকিৎসাধীন ১৯ ত্রিপুরা শিশু রয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী।

সিটিজিনিউজ/এইচএম

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

49 queries in 0.892 seconds.