‘সেবা বিক্রি করাই আইনজীবীদের পেশা’ – Ctgnews
ctgnew

‘সেবা বিক্রি করাই আইনজীবীদের পেশা’

শাওন আজহার :: বঙ্গবন্ধু ‘ল’ টেম্পল কলেজের সাবেক ছাত্রলীগের ভিপি এ্যাডভোকেট আনোয়ার হোসেন আজাদ বলেছেন, ‘নির্যাতিত, হতদরিদ্য, পিঁছিয়ে পড়া মানুষের যখন পিঠ ঠেকে যায় তখন আপনাদের কাছে আসে। এসব মানুষ যাতে আপনাদের কাছ থেকে ফিরে না যায়।’

রোববার (১৬ জুলাই) বিকেল সাড়ে ৫টায় নগরীর বঙ্গবন্ধু ‘ল’ টেম্পল কলেজের নবীন বরণ অনুষ্ঠানে তিনি প্রধান বক্তার বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন।

আইন পেশার আরেক নাম মানুষের কল্যাণে কাজ করা উল্লেখ করে ছাত্রলীগের সাবেক ভিপি বলেন, ‘আইন পেশার মাধ্যমে মানুষের সেবা করা যায়। মানুষের পাশে দাঁড়ানো যায়। সেবা বিক্রি করেই আপনারা অর্থ উপার্জন করবেন। কোন ধরণের প্রতারণা, ঠকবাজ, হঠকারিতা, মিথ্যাচার আপনাদের কাছে ভিড়তে দিয়ে আইন পেশাকে কলুষিত করবেন না।’

অনুষ্ঠানে সিনিয়র অধ্যাপক এবং বার কাউন্সিলের বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত থেকে আইন নিয়ে পড়াশুনা করতে আসা নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে উৎসাহব্যঞ্জক বক্তব্য রাখেন। বক্তারা বলেন, দেশ ও জাতির কল্যাণের উদ্দেশ্যে আইনকে হাতিয়ারে পরিণত করতে পত্যেহ পাঠের ও অধ্যবসায়ের বিকল্প নেই।

ওরিয়েন্টেশন প্রোগামে উপস্থিত ছিলেন কলেজের অধ্যাপক এ্যাডভোকেট এ. এম আনোয়ারুল কবির , অধ্যাপক মাহাবুদ্দিন , অধ্যাপক পুনন্ধ বিকাশ চৌধুরী , অধ্যাপক সুরুত জামান , কফিল উদ্দিন এবং ফখরুদ্দিন জাবেদ।

বঙ্গবন্ধু ‘ল’ টেম্পল কলেজের ছাত্রলীগ নেতা উজ্জল সরকারের  সভাপতিত্ব কলেজের সাংগঠনিক সম্পাদক সোলায়মান হোসেনের পরিচালনায়  উপস্থিত ছিলেন জিয়া উদ্দিন মোহাম্মদ পারভেজ ( কলেজ ছাত্রলীগ ) কলেজ এ.জি.এস মোফাজ্জল হোসেন মানিক, কলেজ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সোলায়মান হোসেন , শিবু প্রসাদ আইন পরিষদ সদস্য, কাজী মকসুদুল আরেফিন আসিফ কলেজ শাখা সাধারণ সম্পাদক প্রমুখ।
শুরুতে অনুষ্ঠানে ফুল দিয়ে নবীনদের বরণ করে নেয় কলেজ শাখার সিনিয়র ছাত্রবৃন্দ এবং ছাত্রলীগ নেতৃবৃন্দ।

সিটিজিনিউজ/এইচএএম

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

51 queries in 0.850 seconds.