হাজীদের নিয়ে বিমানের ব্যবসা অনৈতিক-সাংবাদিক আবু সুফিয়ান – Ctgnews
ctgnew

হাজীদের নিয়ে বিমানের ব্যবসা অনৈতিক-সাংবাদিক আবু সুফিয়ান

 

হাকিম মোল্লা : আকাশকে উন্মুক্ত করে দেওয়া গেলে হাজী পরিবহনের ব্যয় কমানো সম্ভব বলে জানিয়েছেন রূপালী ব্যাংকের পরিচালক সাংবাদিক আবু সুফিয়ান ।

শনিবার (১৫ জুলাই) সকালে চট্টগ্রাম জমিয়তুল ফালাহ মসজিদ কমপ্লেক্সে  হাজীদের এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

প্রথান অতিথি বলেন, বিমান কর্তৃপক্ষ সারা বছর কোন লাভের মুখ দেখে না।হজ্ব মৌসুম আসলে তাদের নিয়ে লাভের চিন্তা করেন।  হাজীদের নিয়ে বিমানের এই ব্যবসা অনৈতিক। বিমান ও সৌদি এয়ারলাইন্স ছাড়া অন্য এয়ারলাইন্সগুলোকে হাজী পরিবহনের সুযোগ না দেওয়ার মধ্যেই মূলত দুর্নীতি নিহীত বলে মন্তব্য করেন তিনি।

হজ্বের সময়ে হাজীদের পরিপূর্ণ সেবা নিশ্চিত করার আহবান জানিয়ে আবু সুফিয়ান বলেন কথা অনুযায়ী হাজীদেরকে প্রত্যাশিত সেবা দিতে পারলে হাজীগণ যেমন সন্তুষ্ট হবে, তেমনি আল্লাহর নৈকট্য অর্জিত হতে পারে। শাহ আমানত হজ্ব কাফেলা হাজীদেরকে বিশ্বস্তভাবে সেবা দিয়ে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন। এসময় তিনি চট্টগ্রামের সকল হজ্বযাত্রীর জন্য চট্টগ্রাম-জেদ্দা সরাসরি হজ্ব ফ্লাইট চালু করার আহ্বান জানান।

কাফেলার ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মাওলানা মুহাম্মদ ইয়াছিনের সভাপতিত্বে  শাহ আমানত হজ্ব কাফেলার উদ্যোগে হজ্ব প্রশিক্ষণ কর্মশালা ও হাজী সমাবেশে দুই সহস্রাধিক মহিলা ও পুরুষ হজ্বযাত্রী অংশগ্রহণ করেন।

হজ্বকালীন করণীয় নিয়ে এতে মুয়াল্লিম ও উলামায়ে কেরাম বড় প্রজেক্টরের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করেন। হজ্ব প্রশিক্ষণ কর্মশালা ও হাজী সমাবেশে বক্তারা চট্টগ্রামের দশ হাজারের চেয়ে বেশি হজ্ব যাত্রীদের সুবিধার্থে চট্টগ্রাম-জেদ্দা সরাসরি হজ্ব ফ্লাইট চালু করতে সরকারের প্রতি দাবি জানান। হাজী সাহেবানদেরকে আল্লাহর মেহমান উল্লেখ করে বক্তারা বলেন, ধৈর্য বা কঠিন সবরের মাধ্যমে একাগ্রচিত্তে আল্লাহর ডাকে এবং আল্লাহর প্রতি সমর্পিত হওয়াই হচ্ছে পবিত্র হজ্ব। আল্লাহর সঙ্গে বান্দাহর সেতুবন্ধন সৃষ্টি হয় হজ্বের মাধ্যমে। তাই হাজীদের সেবা ও সন্তুষ্টির ওপর অধিক গুরুত্ব দিতে হবে। হজ্ব ব্যবস্থাপনায় দুর্নীতি ও হয়রানি বন্ধ করে হাজীবান্ধব নীতিমালা প্রণয়ন এবং সকল নীতিমালাকে সহজ করার দাবি জানান বক্তারা।

এতে বিশেষ অতিথি ছিলেন বায়তুশ শরফের পীর আল্লামা শাহ কুতুব উদ্দিন, চট্টগ্রাম জেলা রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম, সালমা গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ শামসুল আলম, চবি অধ্যাপক ড. এ এস এম বোরহান উদ্দিন।

এ.ডি.এম আরুছুর রহমান ও মুহাম্মদ আবদুল মান্নানের সঞ্চালনায় অনুষ্ঠানে হজ্বকালীন করণীয় নিয়ে প্রশিক্ষণ প্রদানে ছিলেন কাফেলার পরিচালক আলহাজ্ব মুহাম্মদ মহিউদ্দিন, আলহাজ্ব এ টি এম শাহজালাল ও আলহাজ্ব নঈম উদ্দিন জহুর, মাওলানা আবুল হাসান মুহাম্মদ ওমাইর রেজভী, মাওলানা সেকান্দর হোসাইন আলকাদেরী, মাওলানা হাফেজ শিব্বির আহমদ ওসমানী, মাওলানা হাফেজ মুহাম্মদ আলী, মাওলানা আলী শাহ নেছারী, মাওলানা ইকবাল হোছাইন আলকাদেরী, মাওলানা লিয়াকত আলী নোমানী, আলহাজ্ব মুহাম্মদ আবদুচ ছবুর, আ ব ম খোরশিদ আলম খান, মাওলানা আবদুচ ছোবহান ভূইয়া, মাওলানা ইউনুছ তৈয়বী, মাওলানা সালাউদ্দিন মুহাম্মদ বেলাল, মাওলানা মুখতার আহমদ রজভী, শায়ের মাওলানা এনামুল হক, মাওলানা নূর মুহাম্মদ আলকাদেরী, ডাঃ আবদুল করিম, মাওলানা মুহাম্মদ ইউনুছ, মাওলানা নূর হোসাইন, মাওলানা সিরাজুল ইসলাম। কাফেলার মুয়াল্লিম ও দায়িত্বশীলদের মধ্যে অনুষ্ঠানে ছিলেন মাওলানা মাহবুবুর রহমান আলকাদেরী, মাওলানা মফজল আহমদ, আলহাজ্ব ইমাম হোসেন, মুহাম্মদ সাইফুল ইসলাম, মাওলানা কাজী খায়রুল আনোয়ার, মাওলানা তারেক আবেদীন, মুহাম্মদ আবদুল আলিম, আলহাজ্ব আরশাদ আহমদ। কর্মশালায় প্রতীকী হাজী সেজে কাবা শরিফের নকশা প্রদর্শন করে হজ্বের চিত্র তুলে ধরেন আলহাজ্ব মুহাম্মদ আবদুস সবুর।

মিলাদ কিয়াম শেষে দেশ ও বিশ্ববাসীর শান্তি-কল্যাণ কামনায় মুনাজাত পরিচালনা করেন বায়তুশ শরফের পীর আল্লামা শাহ কুতুব উদ্দিন (ম জি আ)। পরে তবারুক পরিবেশিত হয়।

সিটিজিনিউজ/এইচএম

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

49 queries in 1.343 seconds.