‘হোয়াটসঅ্যাপ পেমেন্টস্’ নামক নতুন ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসআ্যপে – Ctgnews
ctgnew

‘হোয়াটসঅ্যাপ পেমেন্টস্’ নামক নতুন ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসআ্যপে

তথ্য ডেস্ক   :: ইউপিআইভিত্তিক পেমেন্ট সাপোর্ট চালুর পরিকল্পনা নিয়েছে হোয়াটসঅ্যাপ। ধারণা করা হচ্ছে খুব শিগগিরই হোয়াটসঅ্যাপের নতুন ফিচারটি আলোর মুখ দেখবে। ওয়াব্যাটা ইনফো নামের একটি ব্লগের এক তথ্যানুযায়ী হোয়াটসঅ্যাপের সর্বশেষ বেটা সংস্করণে (২.১৭.২৯৫) ‘হোয়াটসঅ্যাপ পেমেন্টস্’ নামক এই নতুন ফিচারটি যুক্ত হতে যাচ্ছে।

ব্লগটি হোয়াটসঅ্যাপের নতুন ফিচারটির একটি স্ক্রিনশটও শেয়ার করেছে যাতে লেখা রয়েছে ‘ইউপিআই-এর সঙ্গে তাৎক্ষণিক ব্যাংক টু ব্যাংক ট্রান্সফার’ কথাটি। এতে আরও দেখা যায়, ব্যবহারকারীদের অ্যাপ্লিকেশন পেমেন্টস শর্তাবলী এবং গোপনীয়তা নীতি এবং ব্যাংকের শর্তাবলীতে সম্মতি থাকলে সম্মতি বাটনটি চাপতে বলা হয়েছে।

ভারতে ফিচারটি চালু করতে হোয়াটসঅ্যাপ ইতিমধ্যে জাতীয় পেমেন্টস করপোরেশন অব ইন্ডিয়া (এনপিসিআই) থেকে একাধিক ব্যাংকের সঙ্গে অংশীদারিত্বেরভিত্তিতে কাজ করার অনুমতি পেয়েছে। যাতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ইন-অ্যাপ পেমেন্ট সিস্টেম’র মাধ্যমে এবং ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (ইউপিআই) ব্যবহার করে অর্থ স্থানান্তর করতে পারে।

ইউপিআই হলো গ্রাহকের কোনও তথ্য ব্যাংকে সরবরাহ না করেই মোবাইল অ্যাপস থেকে অ্যাকাউন্ট-টু-অ্যাকাউন্ট অর্থ স্থানান্তর করার একটি বিশেষায়িত পদ্ধতি।

সিটিজিনিউজ/এসএ

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

48 queries in 0.773 seconds.