৮ রান তুলতেই আউট হলেন সৌম্য-ইমরুল-মাহমুদউল্লাহ্ – Ctgnews
ctgnew

৮ রান তুলতেই আউট হলেন সৌম্য-ইমরুল-মাহমুদউল্লাহ্

নিজস্ব প্রতিবেদক :: আর কয়েক দিন পরেই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। আসন্ন এ সফরে দুইটি টেস্ট খেলবে অজিরা। যার মধ্যে প্রথম টেস্টটি অনুষ্ঠিত হবে হোব অব ক্রিকেট মিরপুরে আর দ্বিতীয় টেস্ট খেলবে বন্দর নগরী চট্টগ্রামে।

সিরিজের দ্বিতীয় টেস্টকে সামনে রেখে চট্টগ্রামে এক সপ্তাহের অনুশীলন করছে টাইগাররা। শেষ সময়ে নিজেদের ঝালিয়ে নিতে নগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন দিনের প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে মুশফিক-তামিম বাহিনী।

মুশফিক ও তামিম একাদশে বিভক্ত হয়ে বেলা ১২টা ৪০ মিনিট নাগাদ মাঠে নামে দুই দল। টস জিতে মুশফিক একাদশকে ব্যাটিংয়ে পাঠায় তামিম একাদশের অধিনায়ক তামিম ইকবাল।

টস হেরে ব্যাট করতে নামেন মুশফিক একাদশের দুই ওপেনার ইমরুল কায়েস ও সৌম্য সরকার। ব্যাট করতে নেমে প্রথম তিন ওভারের মধ্যেই তিন উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে  মুশফিক বাহিনী। পেসার শফিউল ইসলাম একাই চেপে রেখেছেন মুশফিক একাদশের ব্যাটসম্যানদের।

শফিউলের প্রথম ওভারটা ছিল দুর্দান্ত। পরে নিজের দ্বিতীয় ওভারে সৌম্য সরকারকে (১) ফিরিয়ে প্রথম সাফল্য পান শফিউল। অফস্টাম্পের বাইরে পিচ করা বলে ব্যাকফুটে খেলতে গিয়ে ব্যাটের কানায় লেগে দ্বিতীয় স্লিপে ধরা পড়েন বাঁহাতি ওপেনার। শফিউল নিজের তৃতীয় ওভারের তৃতীয় বলে ফেরান আরেক ওপেনার ইমরুল কায়েসকে (৫)। তিনি উইকেটের পেছনে লিটন কুমারের গ্লাভসে ক্যাচ দেন।

ওই ওভারেরই শেষ বলে ব্যাটের কানায় লেগে মাহমুদউল্লাহ রিয়াদ (০) বোল্ড হন। ৮ রান তুলতেই টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়েছে মুশফিকের দল। সেখান থেকে নাজমুল হোসেন শান্তর সঙ্গে জুটি বেধেছেন অধিনায়ক মুশফিক।

আজ বুধবার সকালে বৃষ্টি বাধা পেরিয়ে সাগরিকায় তামিম-মুশফিকদের লড়াই শুরু হয় দুপুর ১২টা ৪০ মিনিটে। খেলা শুরুর কথা ছিল সকাল সাড়ে ৯টায়। কিন্তু বৃষ্টির কারণে দিনের প্রথম সেশন পণ্ড হয়ে যায়। ১২টার আকাশ হেসে উঠলে মাঠ শুকাতে শুরু করে। পরে শুরু হয় ব্যাটে-বলের লড়াই। আলোকস্বল্পতা না হলে ৬টা পর্যন্ত চলবে প্রথম দিনের খেলা।

উল্লেখ্য, আগামী ১৮ আগষ্ট দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় পা রাখবেন অস্ট্রেলিয়া ক্রিকেট দল।  সিরিজের প্রথম ম্যাচটি ২৭-৩১ আগস্ট, মিরপুরে। দ্বিতীয় টেস্ট ৪-৮ সেপ্টেম্বর, চট্টগ্রামে। এর মধ্যে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচও খেলবে সফরকারিরা।

প্রস্তুতি ম্যাচের দল
মুশফিক একাদশ:
মুশফিকুর রহীম (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, আল আমিন হোসেন, শুভাশিষ রায় ও নাঈম হাসান।

তামিম একাদশ: তামিম ইকবাল  (অধিনায়ক), লিটন দাস, মমিনুল হক, সাব্বির রহমান, নাসির হোসেন, তানবির হায়দার, সানজামুল ইসলাম, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও সাকলায়েন সজিব।

সিটিজিনিউজ/এজেড

সর্বশেষ সংবাদ


নোটিশ : “এই মাত্র পাওয়া” খবর আপনার মোবাইলে পেতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে START পাঠিয়ে দিন 4848 নম্বরে ।
ctgnew
প্রধান উপদেষ্টা : আব্দুল গাফফার চৌধুরী
সম্পাদক : সোয়েব উদ্দিন কবির
ঠিকানা : ৯২ মোমিন রোড ,
শাহ আনিস মার্কেট ৫ম তলা, চট্রগ্রাম ।
মোবাইল : ০১৮১৬-৫৫৩৩৬৬
টিএন্ডটি : ০৩১-৬৩৬২০০

Design and Development by : Creative Workshop

47 queries in 0.628 seconds.