শেখর ধাওয়ানকে শেষ দুই ম্যাচে বাহিরে রাখা হয়েছে

0
19

ক্রিয়া ডেস্ক   ::     অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ দুটি ওয়ানডের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। বেঙালুরু ও নাগপুরে হতে যাওয়া ম্যাচ দুটির জন্য ঘোষিত দলে বা-হাতি ম্পিনার অক্ষয় প্যাটেলকে ফেরানো হয়েছে। বাদ পড়েছেন রবীন্দ্র জাদেজা।

অন্যদিকে স্ত্রীর অসুস্থতার জন্য সিরিজের শুরুতে নাম প্রত্যাহার করে নেওয়া শেখর ধাওয়ানকে শেষ দুই ওয়ানডের দল থেকেও বাইরে রাখা হয়েছে।প্যাটেল মূলত প্রথম তিন ওয়ানডের দলেও ছিলেন।

তবে প্রথম ম্যাচের আগে প্র্যাকটিসে বা-পায়ের গোড়ালির ইনজুরিতে পড়েছিলেন। ফলে তার পরিবর্তে রবীন্দ্র জাদেজাকে দলে অর্ন্তভূক্ত করা হয়েছিল। প্যাটেল সুস্থ হওয়ায় জাদেযাকে জায়গাটা ছেড়ে দিতে হলো প্যাটেলের জন্য।

৩৪টি ওয়ানডে খেলে ৪১ উইকেট নেয়ছেন এই স্পিনার। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজটা ইতিমধ্যে নিজেদের করে নিয়েছে ভারত। প্রথম তিন ওয়ানডের তিনটিতেই জিতেছে স্বাগতিকরা। প্রথম ওয়ানডেতে ভারত ২৬ রানে (ডি/এল) জয় পায়। দ্বিতীয় ওয়ানডেতে জয় পায় ৫০ রানে।

আর রোববার তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নেয়। একই সঙ্গে উঠে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। বৃহস্পতিবার বেঙালুরুতে চতুর্থ ওয়ানডে অনুষ্ঠিত হবে। পঞ্চম ওয়ানডে নাগপুরে ১ অক্টোবর।

১৫ সদস্যের ভারত দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, মনিষ পান্ডে, কেদার যাদব, আজিঙ্কা রাহানে, মহেন্দ্র সিংহ ধোনি, হার্দিক পান্ডিয়া, কুলদ্বিপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, মোহাম্মদ শামি, অক্ষয় প্যাটেল।

সিটিজি নিউজ / এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here