ফেসবুক গ্রুপে পোস্ট, বদলি বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা

0 25

Get real time updates directly on you device, subscribe now.

বাংলাদেশ ব্যাংকের পরিদর্শন বিভাগের কর্মকর্তাকতা সিফাতুল হক শিবলিকে ফেসবুকের একটি ক্লোজ গ্রুপে পোস্ট দেয়াকে কেন্দ্র করে বদলি করে মানবসম্পদ বিভাগে যুক্ত করা হয়েছে।

এ ঘটনায় তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ব্যাংকের অব সাইট সুপারভিশন বিভাগের উপমহাব্যবস্থাপক সিরাজুল ইসলামের নেতৃত্বে  তদন্ত কমিটি করা হয়েছে। তবে এ ঘটনা কেন্দ্র করে ব্যাংক কর্মকর্তাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

শুধু মাত্র বাংলাদেশ ব্যাংকের নির্দিষ্ট কর্মকর্তাদের জন্য খোলা একটি ফেসবুক গ্রুপের নাম ‘দ্য ফ্যামিলি অব বাংলাদেশ ব্যাংক’। ওই গ্রুপে বাংলাদেশ ব্যাংকের নির্দিষ্ট কর্মকর্তারা ছাড়া অন্য কারো প্রবেশের সুযোগ নেই।

সম্প্রতি এক চিঠির মাধ্যমে পরিদর্শকদের ক্ষমতা কিছুটা কমিয়ে জানানো হয়েছে, এখন থেকে কোনো ঋণকে খেলাপি হিসেবে চিহ্নিত করতে বা ঋণের ব্যবহার সরেজমিনে দেখতে হলে ডেপুটি গভর্নরের (ডিজি) অনুমোদন নিতে হবে।

সে দিনই ফেসবুকের ওই গ্রুপে শিবলি মজা করে লেখেন, ‘ডিজি মহোদয় আপনি অনুমতি দিলে একটি লোন ক্লাসিফায়েড করতে চাই। গ্রাহকের নাম ঠিকানা বল। স্যার গ্রাহক তো মেলা টাকার মালিক। ক্লাসিফায়েড করার আগে গ্রাহককে আমার সঙ্গে যোগাযোগ করতে বল।’ এছাড়া তিনি আরও লেখেন, ‘এভাবে চলতে থাকলে বাংলাদেশ ব্যাংক শেষ হয়ে যাবে।’

এ প্রেক্ষিতে ২০ সেপ্টেম্বর বুধবার তাকে বদলি করে মানবসম্পদ বিভাগে যুক্ত করা হয়।

এদিকে ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার তার বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দেয়া হয়। আর আগামী ২ অক্টোবরের মধ্যে শিবলিকে অভিযোগের বিষয়ে জবাব দিতে বলা হয়েছে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.