দূর্গোৎসবে তরুণ সংঘের বস্ত্র বিতরণ

0
16

সাতকানিয়া উপজেলার উত্তর ঢেমশা দক্ষিণ পাড়া তরুণ সংঘের উদ্যোগে সার্ব্বজনীন শারদীয় দূর্গোৎসব উপলক্ষে এক আলোচনা ও বস্ত্র বিতরণ অনুষ্ঠান গত ২৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় কধুরখীল ইউনাইটেড মুসলিম উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আশীষ দাশের সভাপতিত্বে স্থানীয় মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপালী ব্যাংকের পরিচালক, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দক্ষিণ জেলা আওয়ামীলীগ নেতা আবু সুফিয়ান। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ফতেয়াবাদ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বাবু সুভাষ চন্দ্র দাশ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য ও সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন, ঢেমশা ইউনিয়নের চেয়ারম্যান রিদোয়ান উদ্দিন, ঢেমশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কামাল উদ্দিন আহমেদ, উত্তর ঢেমশা দক্ষিণ পাড়া তরুন সংঘের উদ্যোগে সার্ব্বজনীন শারদীয় দূর্গোৎসব উদযাপন পরিষদের যুগ্ম-সম্পাদক বাবু কান্তি দাশের পরিচালনায় বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক সাবেক ইউপি সদস্য পলাশ সেন, সহ-সভাপতি পিন্টু সেন, আসিফ ইকবাল, অর্থ সম্পাদক মিল্টন দাশ, রাজু চক্রবর্তী, সুজন দাশ, দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা সৈকত চৌধুরী, মোঃ ফোরকান, সুজন চক্রবর্তী, তন্ময় চক্রবর্তী, কাজল দাশ প্রমুখ।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সকল ধর্মের মানুষ যে যার ধর্ম সুষ্ঠুভাবে পালন করে যাচ্ছে। ধর্ম যার যার রাষ্ট্র সবার। শারদীয় দূর্গোৎসব যুগ যুগ ধরে একটি সার্ব্বজনীন উৎসব হিসেবে পালিত হয়ে আসছে। তিনি আরও বলেন, সকল ধর্মে মানবতা কল্যাণকে সর্বাগ্রে স্থান দিতে হবে। ধর্মীয় মূল্যবোধে সততার আদর্শে সুন্দর ও সত্য সমাজ বিনির্মাণে আমাদের সকলকে একযোগে কাজ করার আহবান জানান। বর্তমান সরকার সকল ধর্মের নিরাপত্তা বিধান রেখে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে কাজ করে যাচ্ছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে মানব কল্যাণে অবদান রাখতে হবে। তিনি আরও বলেন, মায়ানমারের নির্যাতিত রোহিঙ্গাদের কল্যাণে প্রত্যেক ধর্মের মানুষকে সাধ্য অনুযায়ী এগিয়ে আসার আহবান জানান।

সিটিজিনিউজ/এইচএম 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here