চবি ১৫ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রীর স্বর্ণপদক

0

নিজস্ব প্রতিবেদক ::  বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে প্রধানমন্ত্রীর স্বর্ণপদক প্রাপ্ত ১৫ শিক্ষার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ সেশনে ভাল ফলাফলের জন্য  তারা এই পদক পাচ্ছেন।   দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৬৪ জন মনোনীত শিক্ষার্থীর মধ্যে ১৩ জন চবির ও দুইজন বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত মেডিকেল কলেজের শিক্ষার্থী।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার অধ্যাপক ড.কামরুল হুদা  বলেন, প্রধানমন্ত্রীর স্বরর্ণপদক ২০১৫-১৬ সালের জন্য আমরা বিশ্ববিদ্যালয় থেকে একটি তালিকা ইউজিসির কাছে পাঠিয়েছিলাম।সেখান থেকে ১৫ জনের নামের তালিকা প্রকাশ করেছে।

বিস্তারিত জানার জন্য বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখায় যোগাযোগের পরামর্শ দেন রেজিস্টার। জানতে চাইলে একাডেমিক শাখার প্রধান এস এম আকবর হোসাইন তথ্য দিতে অপরাগত প্রকাশ করেন।

জানা গেছে, ২০১৫-১৬ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৬৪ জনকে বাছাই করেছে ইউজিসি। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৩ জন ও অধিভুক্ত ২ জনসহ মোট ১৫জনকে স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়।

২০১৫ সালের স্বর্ণ পদকের জন্য মনোনীত হয়েছেন, সমাজ বিজ্ঞান অনুষদের লোক প্রশাসন বিভাগের রিফাত জাহান লরেন, কলা ও মানববিদ্যা অনুষদের আরবি বিভাগের ইমাম উদ্দিন, বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের দিপা রাণী দাস, জীববিজ্ঞান অনুষদের প্রাণিবিদ্যা বিভাগের মো. এমদাদুল হক, ব্যবসায় প্রশাসন অনুষদের ফিন্যান্স বিভাগের জিনাতুল মাওয়া, ইঞ্জিনিয়ারিং অনুষদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. আতাউর রহমান, আইন অনুষদের আইন বিভাগ থেকে নূর ইসরাত জাহান ও মেডিসিন অনুষদ থেকে অধিভূক্ত মেডিকেল কলেজের রাকিবুল আমিন বিজয়।

২০১৬ সালের মনোনীতরা হলেন- কলা ও মানববিদ্যা অনুষদের দর্শন বিভাগের আহসানউল্লাহ রাফি, সমাজ বিজ্ঞান অনুষদের লোক প্রশাসন বিভাগের সুস্মিতা আচার্য্য , বিজ্ঞান অনুষদের গণিত বিভাগের পারভীন আক্তার, জীব বিজ্ঞান অনুষদের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের জান্নাতুন নাঈমা, ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে ব্যবস্থাপনা বিভাগের চৌধুরী উম্মে কুলসুম, ইঞ্জিনিয়ারিং অনুষদ থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মোহাম্মদ আমিনুল ইসলাম ও মেডিসিন অনুষদের অধিভুক্ত মেডিকেল কলেজের সুমাইয়া তাসনীম।

 

সিটিজিনিউজ/এইচএম 

Share.

Leave A Reply