যু্ক্তরাষ্ট্রের লাস ভেগাস কনসার্টে হামলার দায় স্বীকার করলো আইএস

0 19

Get real time updates directly on you device, subscribe now.

আন্তর্জাতিক ডেস্ক   ::   যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে কনসার্টে হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। আইএসের দাবি, হামলাকারী স্টিফেন পোডাক একজন ধর্মান্তরিত মুসলিম।

লাস ভেগাসে কনসার্টস্থলের পাশে থাকা মান্দালাই বে হোটেলের ৩২তলা থেকে স্থানীয় সময় রাত ১০টার দিকে ওই উন্মুক্ত কনসার্টে গুলি ছোড়া হয়।

এতে অন্তত ৫৮ জন নিহত ও আহত হয় আরও চার শতাধিক ব্যক্তি। যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক ইতিহাসে এটাই সবচেয়ে রক্তক্ষয়ী বন্দুক হামলা।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আইএসের সংবাদ সংস্থা আমাক নিউজের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রভিত্তিক সাইট ইন্টেলিজেন্স গ্রুপ জানিয়েছে, লাস ভেগাসে হামলার দায় স্বীকার করেছে আইএস।

হামলাকারীকে নিজেদের ‘সেনা’ দাবি করে সংগঠনটি বলেছে, হামলাকারী একজন ধর্মান্তরিত মুসলিম। তবে নিজেদের দাবির স্বপক্ষে সংগঠনটি কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেনি।

পুলিশ জানিয়েছে, বাহিনীর সদস্যরা হোটেল কক্ষে প্রবেশের আগেই সন্দেহভাজন হামলাকারী স্টিফেন প্যাডক আত্মহত্যা করেন।

৬৪ বছর বয়সী ওই ব্যক্তি নেভাদার বাসিন্দা। হোটেলের ওই কক্ষে ১০টি বন্দুক পাওয়া গেছে। সন্দেহভাজন আরও একজনের খোঁজে অভিযান চলছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানো ভিডিও ও ছবিতে দেখা গেছে, শত শত মানুষ ঘটনাস্থল থেকে ছুটে পালাচ্ছে।

এই বন্দুক হামলাকে ‘ভয়াবহ’ বলে অভিহিত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একইসঙ্গে হতাহত ব্যক্তি ও তাদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন তিনি।
সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.