সরকারের কূটনৈতিক তৎপরতায় মিয়ানমার এখন নমনীয় : কাদের

0
30

নিউজ ডেস্ক    ::    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারের সফল কূটনৈতিক তৎপরতায় চাপের মুখে মিয়ানমার এখন নমনীয় হয়েছে। দেশটি এখন বাংলাদেশে আসা রোহিঙ্গাদের ফেরত নিতে রাজি হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে কক্সবাজার শহরে পাঁচতারকা হোটেল কক্স টুডেতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওবায়দুল এ মন্তব্য করেন। ‘নেতিবাচক রাজনীতি করতে করতে বিএনপি এ দেশে রাজনীতিতে এতিম হয়ে পড়েছে।

আজকে মিয়ানমারের মন্ত্রী বাংলাদেশে এলো, মন্ত্রী এলেন। কঠিন অবস্থান থেকে এখন তারা নরম অবস্থানে। তার পর জয়েন্ট (যৌথ) …এখানে যে আজকে ওয়ার্কিং গ্রুপ হলো, যে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে মিয়ানমারের স্টেট কাউন্সেলর অং সান সু চির মন্ত্রী বাংলাদেশে এসেছিলেন’, বলেন ওবায়দুল কাদের।

‘এই আসা এবং যৌথ ওয়ার্কিং গ্রুপ, জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ গঠন করা, এটাই কি বন্ধুত্বহীনতার প্রমাণ? আমাদের বন্ধু নেই? আজকে বৈশ্বিক চাপের মুখে মিয়ানমারের সুর নরম। এ কথাও তো সব পত্র-পত্রিকার নিউজ।

এখন বৈশ্বিক চাপটা কী কারণে হলো? বাংলাদেশ সরকারের, শেখ হাসিনার সরকারের কূটনৈতিক সফল উদ্যোগ এবং তৎপরতার কারণে, মানবিক উদ্যোগের কারণে’, যোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বক্তব্য দেওয়ার সময় ওবায়দুল কাদেরের সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সংসদ সদস্য (এমপি) আশেক উল্লাহ রফিক, আওয়ামী লীগ নেতা মাহফুজুল হায়দার চৌধুরী রোটন প্রমুখ।

সিটিজিনিউজ / এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here