সিগারেটের প্রচারণায় ম্যাজিস্ট্রেটের হানা, গুণতে হল জরিমানা

0
18

সাফি-উল হাকিম : নগরীর খুলশীতে একটি রেস্তোরায় সিগারেট কোম্পানির পচারণামূলক কার্যক্রমের প্রমাণ পেয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (০৩ অক্টোবর) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলামের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালতের টিম খুলশিতে অভিযানে গেলে রেস্তোরাটির সন্ধান মিলে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম বিষয়টি নিশ্চিত করে সিটিজিনিউজকে বলেন, ‘অভিযান পরিচালনাকালে আইন অমান্য করায় রেস্তোঁরাটিকে কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।’

তিনি আরও বলেন ‘ধূমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইন,২০০৫ (সংশোধিত ২০১৩) অনুযায়ী ‘ধূমপান ও তামাকজাত দ্রব্য’ সংক্রান্ত কোন প্রকার বিজ্ঞাপন অথবা প্রচারণা নিষিদ্ধ। কিন্তু খুলশী এলাকায় রেস্তোরাটিতে সিগারেট কোম্পানির প্রচারণামূলক কার্যক্রম আমাদের হাতে নাতে ধরা পড়ে।

একইদিন খুলশী এবং জিইসি মোড় এলাকায় বেশ কয়েকটি দোকানে প্রায় ৩০ থেকে ৪০ হাজার টাকার অবৈধ সিগারেট পাওয়া যায়। সেসব সিগারেট তাৎক্ষণিকভাবে জব্দ করে ধ্বংস করা হয় জানান ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম।

অভিযানটি পরিচালনায় সহযোগিতা করেন সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সুলতান মাহমুদ,ইপসার টিম লিডার নাছিম বানু শ্যামলী, ইপসার প্রোগ্রাম অফিসার মো.ওমর সাহেদ হিরো ও নগর পুলিশ।

সিটিজিনিউজ/এইচএম 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here