ছুটিতে থাকা প্রধান বিচারপতি সস্ত্রীক অস্ট্রেলিয়ার ভিসা পেয়েছেন

0
20

নিউজ ডেস্ক   ::   ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তিন বছরের জন্য সস্ত্রীক অস্ট্রেলিয়ার ভিসা পেয়েছেন। রোববার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট সূত্র থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।এর আগে গত ৫ অক্টোবর অস্ট্রেলিয়ার ভিসা সেন্টারে গিয়ে ভিসার আবেদন করেন প্রধান বিচারপতি ও তার স্ত্রী সুষমা সিনহা।

এরপর গতকাল শনিবার প্রধান বিচারপতির স্বাস্থ্য পরীক্ষা করতে তার হেয়ার রোডস্থ বাসায় আসেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সজল কৃঞ্চ ব্যানার্জি। দীর্ঘদিন প্রধান বিচারপতির বড় মেয়ে সূচনা সিনহা অস্ট্রেলিয়ায় বসবাস করছেন।

সেখানেই প্রধান বিচারপতি সস্ত্রীক অবস্থান করবেন বলে জানা গেছে। এর আগেও তিনি সেখানে বহুবার গিয়েছেন। এছাড়া তার আরেক মেয়ে কানাডায় বসবাস করেন। সেখানেও তিনি বহুবার গিয়েছেন।

এদিকে, গতকাল শনিবার দুপুরে হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (অর্থ) ফারজানা ইয়াসমিন দীর্ঘ সময় ধরে প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করেন। তিনি বেরিয়ে আসার পর সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তী প্রধান বিচারপতির বাসায় প্রবেশ করেন।

তবে কি বিষয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে তা জানা যায়নি। উল্লেখ্য, গত ২ অক্টোবর রাত সাড়ে ১১টায় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার এক মাসের ছুটির কারণে বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা অসুস্থতাজনিত কারণে রাষ্ট্রপতির কাছে ওই এক মাসের ছুটি চান। পরে ছুটির বিষয়টি আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ‘বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি সংবিধানের ৯৬ অনুচ্ছেদ অনুযায়ী প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার শারীরিক অসুস্থতাজনিত কারণে আগামী ৩ অক্টোবর (আজ) ১ নভেম্বর পর্যন্ত ৩০ দিন ছুটি মঞ্জুরের বিষয়ে সানুগ্রহ অনুমোদন প্রদান করেছেন।

মাননীয় প্রধান বিচারপতির অসুস্থতাজনিত ছুটি ভোগকালীন বাংলাদেশের সুপ্রিম কোর্টের আপিল বিভাগের প্রবীণতম বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞাকে বাংলাদেশের প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব দিয়েছেন।’
সিটিজিনিউজ / এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here