‘খুনি,সন্ত্রাসীর কোন দল নেই’

0

নিজস্ব প্রতিবেদক :: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সন্ত্রাসী সন্ত্রাসীই। অপরাধী অপরাধীই। দুর্বৃত্ত দুর্বৃত্তই। খুনি,সন্ত্রাসীর কোন দল নেই।

একটি শোক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাসের হত্যাকা-ের প্রতি ইঙ্গিত করে উপরোক্ত কথাগুলো বলেন।

ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাসের হত্যাকাণ্ডে জড়িতদের সঙ্গে কোন আপোষ হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গত শুক্রবার (০৬ অক্টোবর) নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে নিজ বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে ও কুপিয়ে খুন করে দুর্বৃত্তরা। ঘটনার চারদিন পর চট্টগ্রামে কর্মসূচিতে যোগ দিতে এসে বিক্ষোভের মুখে পড়েন ওবায়দুল কাদের।

সোমবার (০৯ অক্টোবর) নগরীর মুসলিম ইনস্টিটিউট হলে প্রয়াত আওয়ামী লীগ নেতা আতাউর রহমান খান কায়সারের স্মরণসভার আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্য রাখার সময় ওবায়দুল কাদের ছাত্রলীগের নেতাকর্মীদের মুর্হুমুহু স্লোগানের মধ্যে পড়েন।

এসময় তিনি সুদীপ্ত হত্যার প্রতি ইঙ্গিত করে বলেন, চট্টগ্রামে কয়েকদিন আগে একটা ঘটনা ঘটে গেছে। আমাদের এখানে দলের মধ্যে, বিশেষ করে তরুণদের মধ্যে মাঝে মাঝে অভ্যন্তরীণ কারণে রক্তক্ষরণের ঘটনা ঘটে। এবারও ঘটেছে। ঘটনার ঘটার পর আমি মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে পুলিশের সঙ্গে কথা বলেছি। পুলিশকে বলেছি, অবিলম্বে খুনিদের গ্রেফতার করুন, শাস্তি দিন। তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করান।

‘হত্যাকারী যে-ই হোক, যে দলেরই হোক, খুনির সঙ্গে কোন আপোষ হবে না। খুনি যত প্রভাবশালী হোক না কেন, তাদের গ্রেফতার করতে হবে। বিচার করতে হবে। ’

‘দলের ভেতরে থেকে কেউ যদি অন্যায় করে, তার বিচার দলীয়ভাবে হবে। প্রশাসনিকভাবেও হবে। কিন্তু সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। অনৈক্য থাকলে হবে না। আওয়ামী লীগের ঐক্যের উপর নির্ভর করছে বাংলাদেশের ঐক্য। ’

এসময় ওবায়দুল কাদের নিজেই ‘নৌকা, নৌকা’ বলে স্লোগান দেন। নেতাকর্মীরাও সমস্বরে স্লোগান দেন।

উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল আলম চৌধুরীর সভাপতিত্বে এবং দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় স্মরণসভায় কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.হাছান মাহমুদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন বক্তব্য রাখেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম এবং প্রয়াত আতাউর রহমান খান কায়সারের মেয়ে ওয়াসিকা আয়শা খানও বক্তব্য রাখেন।

সিটিজিনিউজ/এইচএম

Share.

Leave A Reply