দুই যুগ পর বিশ্বকাপ ফুটবলে নাম লেখাল মিশর!

0 19

Get real time updates directly on you device, subscribe now.

ক্রিয়া ডেস্ক    ::   ২৪ বছর পর আবারও বিশ্বকাপ ফুটবল আসরে নাম লেখাল মিশর। রবিবার রাতে আলেকজান্দ্রিয়ার বুর্গ আল আরব স্টেডিয়ামে কঙ্গোকে ২-১ গোলে হারিয়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ আসর নিশ্চিত করল দেশটি।

মোহাম্মেদ সালাহ এর অসাধারণ নৈপুন্যে এ জয় পায় মিশর। শেষ মূহুর্তে পেনাল্টি থেকে এক গোল সহ সালাহ’র দুই গোল ১৯৯০ সালের পর বিশ্বকাপ আসরের চূড়ান্ত পর্যায়ে নিয়ে গেল মিশরকে। টানটান উত্তেজনাপূর্ণ এ ম্যাচে ৬৬ মিনিটে মিশরকে এগিয়ে নিয়ে যায় সালহ।

কিন্তু শেষ মূহুর্তে ৮৮ মিনিটে এসে কঙ্গোর বদলি খেলোয়াড় আর্নল্ড গোল পরিশোধ করে খেলায় সমতা আনেন। কিন্তু অতিরিক্ত সময়ের শেষ মিনিটে সালাহ’র গোল মিশরকে নিয়ে যায় জয়ের বন্দরে। বাছাইপর্বে গ্রুপ বি ও ই থেকে আফ্রিকার দুই দেশ মিশর ও নাইজেরিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্যায়ে নাম লিখাল এখন পর্যন্ত।

বাছাই পর্বে নিজ গ্রুপের উগান্ডাকে পিছনে ফেলে ১২ পয়েন্ট নিয়ে বিশ্বকাপে নাম লেখাল মিশর। এদিকে বিশ্বকাপে চূড়ান্ত পর্যায়ে ওঠায় আনন্দ উল্লাসের মাধ্যমে রাস্তায় নেমে আসে মিশরবাসী। খেলার সময় উপস্থিত থেকে নিজ দেশের ঐতিহাসিক এ জয়ের মূহুর্তের সাক্ষী হয়েছেন বিপুল সংখ্যক সমর্থকও।
সিটিজিনিউজ / এস এ

You might also like

Leave A Reply

Your email address will not be published.