ওয়ানডেতে জবাব দিতে চাই বাংলাদেশে

0 18

Get real time updates directly on you device, subscribe now.

ক্রিয়া ডেস্ক   ::  গত কয়েক বছরে সাকিব আল হাসান ও তামিম ইকবাল বাদে বাংলাদেশ ভালো খেলেছে এমন উদাহরণ বিরল। দক্ষিণ আফ্রিকা সফরে দলের এই দুই ক্রিকেটারকেই মিস করেছে টাইগার।

বিশ্রামের কারণে স্কোয়াডে ছিলেন না সাকিব আর ইনজুরির কারলেন দ্বিতীয় টেস্ট মিস করেছেন তামিম। প্রথম টেস্ট খেললেও ছন্দে ছিলেন না এই ওপেনার। দলের প্রধান দুই প্রাণভোমরা না থাকায় প্রোটিয়াদের বিপক্ষে বাজেভাবে হেরেছে বাংলাদেশ।

প্রথম টেস্ট ৩৩৩ রানে, দ্বিতীয় ম্যাচে ইনিংস ও ২৫৪ রানের বড় হার দেখতে হয়েছে মুশফিকের দলকে। প্রোটিয়াদের বিপক্ষে এমন অসহায় আত্মসমর্পণের সিরিজে তামিম-সাকিবকে

বাজেভাবে মিস করেছেন মুশি। তবে ওয়ানডেতে ফিরবেন তাঁরা। সেখানেই প্রোটিয়াদের জবাব দিতে চায় বাংলাদেশ। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার শন পোলক জিজ্ঞাসা করেন, মুশফিক তামিম-সাকিবকে মিস করেছেনর কি না। মুশির অকপট স্বীকারোক্তি, ‘তাঁরা আমাদের দলের সেরা ক্রিকেটার।

অনেকদিন ধরে ধারাবাহিকভাবে ভালো খেলছেন তাঁরা। অবশ্যই তাঁদের দারুণ মিস করেছি।’ গত কয়েক বছরে দারুণ ক্রিকেট খেলেছে বাংলাদেশ। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এমন হতশ্রী পারফরম্যান্সটা মেনে নিতে পারছেন না অধিনায়ক মুশফিক। তিনি বলেন, এত বাজেভাবে হারবো আশা করিনি। কিছুদিন ধরেই ভালো খেলছি আমরা। এখান থেকে শিক্ষা নিতে হবে আমাদের।’ দল হারলেও লিটন দাসের পারফরম্যান্সে খুশি অধিনায়ক।

প্রথম ইনিংসে ৭০ রান করেন লিটন। মুশফিকের বিকল্প হিসেবেই লিটনকে দলে ভেড়ানো হয়। উত্তরসূরীর জন্য প্রশংসা ঝড়ল অধিনায়কের মুখ থেকে তিনি বলেন, ‘দারুণ খেলেছে লিটন।

তাঁর ভবিষ্যত অনেক ভালো। সে অনেক কিছু শিখেছে।’ টেস্টে না পারলেও ওয়ানডেতে প্রোটিয়াদের বিপক্ষে সমানে সমান লড়তে চান বাংলাদেশ দলের এই কান্ডারি। তিনি বলেন, ‘ওয়ানেডে এর চেয়ে ভালো দল নিয়ে নামব আমরা। সাকিব-তামিম-মাশরাফিদের পাওয়া যাবে। আশা করছি, সিরিজটা জমবে।’
সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.