বিচারপতি আগামী শুক্রবার অস্ট্রেলিয়া যেতে পারেন

0

নিউজ ডেস্ক   ::  এক মাসের ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বিদেশ যাওয়ার বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করে একটি চিঠি পাঠিয়েছেন। ওই চিঠিতে ১৩ অক্টোবরের নিকটবর্তী সময় থেকে ১০ নভেম্বর পর্যন্ত বিদেশ থাকার বিষয়টি জানানো হয়েছে।

মঙ্গলবার বিকেল পৌনে চারটার দিকে এ সংক্রান্ত চিঠি আইনমন্ত্রণালয় পৌঁছেছে। এরপর আইনমন্ত্রণালয় থেকে চিঠিটি বঙ্গভবনে রাষ্ট্রপতির দফতরে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ থেকে ঢাকায় ফেরার পর ছুটির অনুমোদন দেওয়ার পর প্রজ্ঞাপন জারি করা হবে বলে সূত্রে জানা গেছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, সবকিছু ঠিকঠাক থাকলে প্রধান বিচারপতি এসকে সিনহা শুক্রবার অস্ট্রেলিয়া যেতে পারেন। ভিসার আবেদনের পরিপ্রেক্ষিতে ও বায়োমেট্রিক প্রক্রিয়া সম্পন্নের পর ৫ অক্টোবর প্রধান বিচারপতি এসকে সিনহা ও স্ত্রী সুষমা সিনহাকে তিন বছরের ভিসা দেওয়া হয়।

যার মেয়াদ ২০২০ সাল পর্যন্ত। অসুস্থতাজনিত কারণে প্রধান বিচারপতি বর্তমানে ছুটিতে আছেন। গত ২ অক্টোবর এক মাসের ছুটি চেয়ে রাষ্ট্রপতির কাছে আবেদন করেন প্রধান বিচারপতি। পরে আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের জানান, প্রধান বিচারপতি ক্যান্সারসহ নানা রোগে আক্রান্ত।

অবশ্য প্রধান বিচারপতির এই ছুটি নেওয়া নিয়ে বিভিন্ন মহলে আলোচনা-সমালোচনা চলছে। এরই মধ্যে গত বৃহস্পতিবার প্রধান বিচারপতি সকালে অস্ট্রেলিয়ান দূতাবাস ও সন্ধ্যায় সস্ত্রীক ঢাকেশ্বরী মন্দিরে পূজা দিতে যান।

ওইদিন বিকেলে প্রধান বিচারপতির বাসভবনে আইনমন্ত্রী আনিসুল হক গিয়েও সাক্ষাৎ করেন। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অবর্তমানে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

সিটিজিনিউজ/এসএ

Share.

Leave A Reply