নানা আয়োজনে ডিইসির ৪র্থ বর্ষপূর্তি পালন

0

নিজস্ব প্রতিবেদক   :: বর্নাঢ্য আয়োজন ও উৎসবমুখর পরিবেশে কেক কাটা ও বেলুন উড়ানোর মাধ্যমে ৫ম বর্ষে পা রাখল দক্ষ ক্যারিয়ার এবং সামাজিক নেতৃত্ব উন্নয়ন ও শিক্ষা গবেষণামূলক তরুণদের প্রিয় সংগঠন ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব (ডিইসি)।

এ উপলক্ষে বুধবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বর্ষপূর্তি উৎসব অনুষ্ঠিত হয়। এসময় বেলুন উড়িয়ে বর্ষপূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন এডিশনাল এসপি (অপারেশন অ্যান্ড ক্রাইম) রেঞ্জ ডি আইজি অফিস চট্টগ্রাম মাহমুদা বেগম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী।

এরপরেই অতিথিদের সাথে নিয়ে কেক কাটেন ডিইসির সভাপতি সৌমেন কানুনগো। তিনি বলেন, শিক্ষার্থীদের পড়াশোনা ও মোটিভেশন নয়, স্কীল করার লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। হাজার হাজার তরুণ প্রতিদিন স্নাতক পাস করে বের হচ্ছে। কিন্তু দক্ষ তরুণের সংখ্যা অত্যন্ত কম।

অতিথির বক্তব্যে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেন, ডিইসির মতো সংগঠনগুলোর যে প্রচেষ্টা তা দেশের ভিশনের সাথেই সাদৃশ্যপূর্ণ। বিশ্বাস ও ন্যায়ের পথেই আমাদের চলতে হবে। তবেই দেশ ও জাতির উন্নতি হবে।

অপর অতিথি এডিশনাল এসপি মাহমুদা বেগম বলেন, ডিইসির এ আয়োজনে সব সময় পাশে থাকবো।,তিনি আরো বলেন, তরুন নেতৃত্বগুণ যতদিন উম্মোচিত হবে না ততদিন সমাজ পরিবর্তন করাটা সম্ভব নয় এবং এ তরুণ নেতৃত্ব বের করে আনতে ডিইসির নিরলস পরিশ্রমকে সাধুবাদ জানাই।অনুষ্ঠানের শেষদিকে রিয়া এন্ড ফ্রেন্ডস, সাধক এবং সামি এন্ড ফ্রেন্ডস গান পরিবেশন করেন।

উল্লেখ্য যে,২০১২ সালে কয়েকজন তরুণের হাত ধরে প্রতিষ্ঠিত হয় এ ক্লাবটি।প্রতিষ্ঠার পর থেকে ক্লাবটি শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়ন,ক্যারিয়ার গঠনের জন্য বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করে থাকে।

এছাড়াও এটি অসচ্ছল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরন,গরীব-দুস্থদের মাঝে শীত বিস্ত্র বিতরন,বিভিন্ন দিবস উদযাপনসহ সামাজিক অঙ্গনে জোরালো ভূমিকা রেখে আসছে।

সিটিজিনিউজ / এসএ

Share.

Leave A Reply