লাজফার্মা ফার্মেসী এখন চট্টগ্রামের জিইসিতে

0

নিজস্ব প্রতিবেদক :: দেশের অন্যতম খুচরা ওষুধ বিক্রেতা প্রতিষ্ঠান লাজফার্মা চট্টগ্রামে যাত্রা শুরু করেছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় নগরীর জিইসি মোড়ে জীবনরক্ষাকারী ওষুধের জন্য নামকরা এ ফার্মেসির উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

উদ্বোধন অনুষ্ঠানে অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর।

ফিতা ও কেক কেটে উদ্বোধনের পর মন্ত্রী বলেন, অনেক জরুরি ওষুধ আছে সাধারণ ফার্মেসিতে খুঁজে পাওয়া যায় না। লাজফার্মা এক ছাদের নিচে সব ধরনের ওষুধপত্র বিক্রি করছে। সঠিক তাপমাত্রায় রাখছে। এটি চট্টগ্রামবাসীর উপকারে আসবে।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বিপরীতে ইক্যুইটি সেন্ট্রিয়াম ভবনের নিচতলায় ১১০০ বর্গফুটের এ ফার্মেসির বিশেষত্ব হলো পুরোটাই শীততাপ নিয়ন্ত্রিত।

পাঁচটি কাউন্টারে গ্রাহকদের একসঙ্গে সেবা দেবেন ১৫ জন স্টাফ।

উদ্বোধনের পর প্রতিষ্ঠানের ম্যানেজিং পার্টনার কামরুল আহসান হাবিব জানান, নির্দিষ্ট তাপমাত্রায় জীবন রক্ষাকারী ওষুধ সংরক্ষণের জন্য সব ধরনের প্রয়োজনীয় উদ্যোগ রয়েছে লাজফার্মায়। বিদ্যুৎ চলে গেলে জেনারেটরের মাধ্যমে ফার্মেসির তাপমাত্রা নিয়ন্ত্রণ করা হবে। চিকিৎসা বিজ্ঞানে বলা হয় যে, নির্দিষ্ট তাপমাত্রা ছাড়া ওষুধ সংরক্ষণ করা হলে তার গুণগতমান অক্ষুণ্ন থাকে না। ফার্মেসিটি খোলা থাকবে ২৪ ঘণ্টা। এতে থাকবে প্রশিক্ষিত এ গ্রেড গ্র্যাজুয়েট ফার্মাসিস্ট। পাঁচটি কাউন্টারে গ্রাহকদের একসঙ্গে সেবা দেবেন ১৫ জন স্টাফ।

১৯৭২ সালে ঢাকায় যাত্রা শুরুর পর এখন চট্টগ্রাম, ময়মনসিংহ, গোপালগঞ্জ, খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে ১৭টি শাখা রয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালক শাকিব রহমান জয়।

সিটিজিনিউজ/এইচএম

Share.

Leave A Reply