ডিম দিবসে ডিমে পেতে লাইন!

0 18

Get real time updates directly on you device, subscribe now.

নিউজ ডেস্ক :ডিমের জন্য লাইন। ডিমের জন্য গাড়ির পেছনে পেছনে দৌড়ানো। এই দৃশ্য চট্টগ্রাম প্রেসক্লাব, আন্দরকিল্লা শাহি জামে মসজিদ ও জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের সামনের।

দৃশ্যপটের এই চিত্র আবার উল্টো মনে হয়েছে প্রাণীসম্পদ অধিদপ্তরের কর্মকর্তারা মাইকিং করে ডিম খাওয়ার বিষয়ে উদ্বুদ্ধ করা দেখে। চারপাশে টাঙানো হয়েছে । ডিম খাওয়া নিয়ে লেখা বিভিন্ন স্লোগান-ফেস্টুন।

২৫ হাজার ডিম খাওয়াবে। এমনটাই দাবী ছিল ‘বিশ্ব ডিম দিবস।’ উপলক্ষে জেলা প্রাণীসম্পদ অধিদপ্তরের। সকাল ১১টা থেকে ১১টা ২০ মিনিট। শুক্রবার (১৩ অক্টোবর) সকালে শুরু হয়েছিল।

তবে ডিম কিনতে এসে খালি হাতে ফেরা মানুষদের দাবি-২৫ হাজারটা মাত্রই প্রচারণার সংখ্যা। মোটেও অতো ডিম বিক্রি করেনি প্রাণীসম্পদ অধিদপ্তর।

বিশ্ব ডিম দিবস উপলক্ষে শুক্রবার বেলা ১১টা থেকে চট্টগ্রাম প্রেসক্লাব, আন্দরকিল্লা শাহি জামে মসজিদ ও জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের সামনে ২৫ হাজার ডিম প্রতিটি ৪ টাকা করে বিক্রি করার কথা বৃহস্পতিবার গণমাধ্যমকে জানান জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ রেয়াজুল হক। এছাড়া প্রেসক্লাবের সামনে এক হাজার সিদ্ধ ডিম বিনামূল্যে খাওয়ানোর কথাও জানান তিনি।

তার সেই বক্তব্য অনুযায়ী এই তিনটি জায়গায় ডিম কিনতে আসা ক্রেতাদের ঢল নামে।ডিম কিনতে আসা ক্রেতাদের ঢল
সকাল ১১টা ১০ মিনিটের দিকে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে গিয়ে দেখা যায়, ক্রেতাদের থিকথিকে ভিড়। সেখানে একটি পিকআপ থেকে ডিম বিক্রি করা হচ্ছিল। গাড়ির একদিকে পুরুষ ও অন্যদিকে নারীরা লাইন ধরেছেন ডিম কিনতে। অগোছালোভাবে গাড়িকে ঘিরে দাঁড়িয়ে আছেন আরও অনেক ক্রেতা

কিন্তু ১১টা ২০ মিনিট হতেই আচমকা ঘোষণা সব ডিম শেষ। এরপর দ্রুত তারা গাড়ি নিয়ে চলে যান। কিন্তু তখনও দু’পাশে শতাধিক মানুষ ডিম কেনার জন্য লাইনে দাঁড়িয়ে। অনেক ক্রেতাকে গাড়ির পেছন পেছন দৌঁড়াতেও দেখা গেল।

ডিম কিনতে পেরেছেন এমন একজন সৌভাগ্যবান গৃহবধূ রোকেয়া আক্তার।

এক প্রকার হাঁফ ছেড়ে তিনি বলেন, ‘ভাগ্যিস আগেভাগে এসে লাইনে দাঁড়াতে পেরেছি। না হয় যে ভিড়-ডিম কেনা হতো না।’ডিম কিনতে আসা ক্রেতাদের ঢল তবে ডিম না পাওয়াদের সংখ্যাটাই যেন বেশি।

সকাল সাড়ে ১১টার দিকেও বেশ কয়েকজন ক্রেতা এসে ডিম কোথায় বিক্রি হচ্ছে তা জানতে চান আশপাশের মানুষদের কাছে। ১০ মিনিট আগেই ডিম বিক্রি পর্ব শেষ হয়ে

তারা প্রশ্ন তোলেন-২০ মিনিটে কিভাবে এতো ডিম বিক্রি সম্ভব?

সেখানে উপস্থিত প্রাণীসম্পদ অধিদপ্তরের এক কর্মকর্তা জানান, ২৫ হাজার ডিমের মধ্যে প্রেসক্লাবের সামনে ৬ হাজার ৫০০ ডিম বিক্রি করা হয়েছে। বাকিগুলো আন্দরকিল্লা শাহি জামে মসজিদ ও জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের সামনে বিক্রি করা হয়েছে।

বাংলাদেশসহ বিশ্বের ৪০টিরও বেশি দেশি শুক্রবার বিশ্ব ডিম দিবস পালিত হচ্ছে। ‘সুস্থ সবল থাকতে চাই, সব বয়সেই ডিম খাই’ স্লোগানে দিবসটি পালন করা হচ্ছে বাংলাদেশে।

সিটিজিনিউজ/এইচএম

You might also like

Leave A Reply

Your email address will not be published.