ওয়ানডেতে জয়ে শুরু পাকিস্তানের

0
15

ক্রিয়া ডেস্ক    ::  টেস্ট সিরিজের দুটি ম্যাচেই জয়ের খুব কাছাকাছি গিয়েও হতাশ হতে হয়েছিল পাকিস্তানকে। প্রথম টেস্টে ২১ রানে হারের পর সিরিজের দ্বিতীয় টেস্টটিও পাকিস্তান হেরে গিয়েছিল ৬৮ রানে। তবে ওয়ানডেতে অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিকরা।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই পাকিস্তান পেয়েছে ৮৩ রানের দাপুটে জয়। ২৯৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২০৯ রানেই থেমে গেছে শ্রীলঙ্কার ইনিংস। প্রথমে ব্যাট হাতে পাকিস্তানের জয়ের ভীত গড়ে দিয়েছিলেন বাবর আজম ও শোয়েব মালিক।

১০৩ রানের দারুণ ইনিংস খেলেছেন বাবর। আর শোয়েবের ব্যাট থেকে এসেছে ৬৫ বলে ৮১ রানের ঝড়ো ইনিংস। ওপেনার ফখর জামানের ৪৩ ও মোহাম্মদ হাফিজের ৩২ রানের ছোট ইনিংস দুটিও বড় অবদান রেখেছে পাকিস্তানের ভালো সংগ্রহের পেছনে।

বল হাতে পাকিস্তানের জয়ের নায়ক দুই পেসার রুম্মান রইস ও হাসান আলী। দুজনেই নিয়েছেন তিনটি করে উইকেট। ৫৩ ও ৫০ রান করে শ্রীলঙ্কার পক্ষে প্রতিরোধ গড়তে পেরেছেন শুধু লাহিরু থিরিমানে ও আকিলা ধনঞ্জয়।

চার নম্বরে ব্যাট করতে নেমে ৫৩ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরতে হয়েছে থিরিমানেকে। তবে ৫০ রান করে শেষপর্যন্ত অপরাজিত ছিলেন ধনঞ্জয়। এই দুজনের পর শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ রানের ইনিংসটি ছিল মাত্র ২৫ রানের।

সেটিও খেলেছিলেন নয় নম্বরে ব্যাট করতে নামা জেফ্রি ভ্যান্ডারসে। শেষপর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২০৯ রান সংগ্রহ করেছিলেন শ্রীলঙ্কা।

৮৩ রানের দাপুটে জয় দিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তান এগিয়ে গেছে ১-০ ব্যবধানে। আগামী সোমবার অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ম্যাচটি।
সিটিজিনিউজ /এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here