মানবিক নেইমার

0
17

ক্রিয়া ডেস্ক    ::  বলিউডের বিখ্যাত চলচ্চিত্র ‘পা’র কথা নিশ্চয় ভোলেননি। তাহলে তো অরোকে আপনার মনে রাখার কথা। ওই যে, দুরারোগ্য রোগে ভোগা শিশুটি ছোট্ট বয়সেই বুড়োর মতো হয়ে যায়।

প্রোজেরিয়া রোগে ভুগছিল অরো। অরো চরিত্রে কিংবদন্তি অমিতাভ বচ্চনের অভিনয় এখনো সবার চোখে লেগে আছে। এবার বাস্তবের অরোকে দেখা গেল ব্রাজিল তারকা নেইমারের পাশে।

বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচে চিলির বিপক্ষে মাঠে নামে নেইমারের ব্রাজিল। ম্যাচ শেষে এক খুদে ভক্তের সঙ্গে দেখা করেন পিএসজি সুপারস্টার।

আনা ক্লারা নামে এই শিশুটি বিরল হাচিনসন-গিলফোর্ড প্রোজেরিয়া সিনড্রোম রোগে ভুগছে। এটা এমন এক রোগ, যেখানে শৈশবেই বুড়িয়ে যায় ছোট শিশুরা।

মাথার চুল পড়ে যায়, চামড়া কুচকে বা ঢিলে হয়ে যায়, কণ্ঠস্বর পরিবর্তন হয়ে যায়। হাত-পা পরিণত বয়সের মানুষের মতো হয়ে যায়। ধীরে ধীরে শিশুটি মৃত্যুর কোলে ঢোলে পড়ে।

নেইমার আনা ক্লারার প্রিয় ফুটবলার। অনেকটা হুট করেই পিএসজি তারকার সঙ্গে দেখা করার জিদ ধরে বসে আনা। বিষয়টি সামাজিক মাধ্যমে বেশ আলোচিক হয়।

নেইমারের নজরে আসলে তিনি ডেকে পাঠান তাঁর খুদে ভক্তকে। চিলির বিপক্ষে ম্যাচের পর আনা ক্লারার সঙ্গে অনেকক্ষণ কথা বলেন নেইমার। প্রিয় তারকার সঙ্গে দেখা করে দারুণ খুশি আনা। নেইমার তাঁকে একটি জার্সিও উপহার দেন।

সিটিজিনিউজ /এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here