ম্যাজিস্ট্রেটদের পচা স্যান্ডউইচ সরবরাহ, জরিমানা

0
15

চট্টগ্রাম আদালতে একটি প্রশিক্ষণ কর্মশালায় পচা স্যান্ডউইচ সরবরাহ করে ৪ ঘণ্টা হাজতে কাটাতে হয়েছে মিষ্টি মেলার ৬ কর্মকর্তা-কর্মচারিকে। পরে জরিমানা দিয়ে মুক্তি পেয়েছেন তারা।

রোববার (১৬ অক্টোবর) দুপুর ২টার দিকে নগরীর কোতয়ালি মোড়ে অভিজাত এই মিষ্টি বিক্রয়কারী প্রতিষ্ঠানে অভিযান চালায় পুলিশ। চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) নির্দেশে এই অভিযান চালানো হয়।

আটক হওয়া ছয়জন হলেন, দুই ব্যবস্থাপক শওকত আকবর (৪২) ও নাসির উদ্দীন (২৮) এবং চার কর্মচারি মো.হাছান (১৭), এনামুল হক (২৬), এনায়েত উল্লাহ (৩২) ও জিল্লুর রহমান (২৫)।

সিএমএম আদালতের নাজির আবুল কালাম আজাদ  জানান, নতুন নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণ উপলক্ষে মিষ্টি মেলাসহ কয়েকটি প্রতিষ্ঠান থেকে স্যান্ডউইচ কেনা হয়েছিল। মিষ্টি মেলা মাত্র চারটি স্যান্ডউইচ সরবরাহ করে, যার সবগুলোই পচা এবং খাবার অযোগ্য।

এই নিয়ে প্রশিক্ষণ কর্মশালায় অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি হয়। পরে সিএমএম’র নির্দেশে মিষ্টি মেলা থেকে ৬ জনকে আটক করে আদালতে নেয় কোতয়ালি থানা পুলিশ।

এরপর সিএমএম অধীনস্থ চট্টগ্রাম সিটি করপোরেশনের আদালতে যুগ্ম জেলা জজ জাহনারা ফেরদৌসের কাছে ৬ জনকে হস্তান্তরের নির্দেশ দেন।

বিকেলে মিষ্টি মেলার মালিক এসে ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন। এরপর প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দেয়া হয়। জরিমানা পরিশোধের পর সন্ধ্যা ৬টার দিকে তারা মুক্তি পান।

জাহানারা ফেরদৌস  বলেন, প্রতিষ্ঠানের পক্ষে ম্যানেজারকে ১০ হাজার টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে। জরিমানা দিয়ে তারা মুক্তি পেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here