পত্রলেখক সুমিত্র বিকাশের পরলোকগমন

0 26

Get real time updates directly on you device, subscribe now.

ত্রৈমাসিক বোধিকথার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রবীণ পত্রলেখক সুমিত্র বিকাশ বড়ুয়া (৭০) আর নেই। বুধবার (১৮ অক্টোবর) দিনগত রাত পৌনে ২টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নগরীর একটি বেসরকারি ক্লিনিকে মৃত্যুবরণ করেন তিনি।

পটিয়া উপজেলার বাথুয়া গ্রামের নিরোদ বরণ বড়ুয়া ও শচী রাণী বড়ুয়ার দ্বিতীয় পুত্র সুমিত্র বিকাশ। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।

তিনি একাধারে বাংলাদেশ বৌদ্ধ সমিতি যুব’র সিনিয়র সহ-সভাপতি, সমাজসেবক ও সংগঠক এবং বিভিন্ন পত্র-পত্রিকায় নিয়মিত পত্রলেখক হিসেবে ব্যাপক পরিচিতি লাভ করেন। পাশাপাশি সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ একাধিক সম্মাননা প্রাপ্ত হন।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকাল ৯টায় নগরীর নন্দনকাননের চট্টগ্রাম বৌদ্ধ বিহারে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। উপসংঘরাজ জ্ঞানশ্রী মহাথেরোরের সভাপতিত্বে সভায় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন। বিকেলে গ্রামের বাড়ি বাথুয়ায় অনিত্য সভার মাধ্যমে তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

সুমিত্র বিকাশের মৃত্যুতে বাংলাদেশ বৌদ্ধ সমিতি, বাংলাদেশ বৌদ্ধ সমিতি-যুব, বাংলাদেশ বৌদ্ধ সমিতি-মহিলা, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ চট্টগ্রাম অঞ্চল, বুদ্ধজ্যোতি আন্তর্জাতিক সংস্থা, বাংলাদেশ বুড্ডিস্ট ফাউন্ডেশন, অনোমা সাংস্কৃতিক গোষ্ঠী, বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ, প্রান্তিক ওয়েলফেয়ার ট্রাস্ট, সেন্টার অব এক্সেলেন্স ইন বুড্ডিস্ট স্টাডিজ, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক ভাইস চেয়ারম্যান রাখাল চন্দ্র বড়ুয়া, বর্তমান ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া, সৌগত সম্পাদক সুনন্দপ্রিয় থের, চারুদেশ সম্পাদক উত্তমকুমার বড়ুয়া, ত্রৈমাসিক অমিতাভ সম্পাদক শ্যামল চৌধুরী, মহামায়া সম্পাদক রাহুল বড়ুয়া গভীর শোক প্রকাশ করেছেন।

সিটিজিনিউজ/এইচএম

You might also like

Leave A Reply

Your email address will not be published.