গুমোট আবহাওয়ায় নিষ্প্রাণ নগরী

0

নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ থেকে তৈরি গভীর সঞ্চরণশীল মেঘমালার কারণে এই ২৪ ঘণ্টায় চট্টগ্রামে বৃষ্টিপাত রেকর্ড হয়েছে মাত্র ৭ মিলিমিটার। তবে নিম্মচাপের প্রভাবে গুমোট হয়ে রয়েছে আবহাওয়া। থেমে থেমে হালকা থেকে জড়ো বাতাসও জারি আছে।

শুক্রবার (২০ অক্টোবর) সকাল নয়টা থেকে শনিবার (২১ অক্টোবর) সকাল নয়টা পর্যন্ত আবহাওয়া অফিসের হিসেব অনুযায়ী এই আবহাওয়ার পূর্বাভাস ।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, শনিবারও দেশের বেশির ভাগ এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। আবার কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের আশঙ্কাও রয়েছে। উপকূলে ঝোড়ো হাওয়ার আশঙ্কায় চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারকে ৩ নম্বর সতর্কসংকেত বহাল রাখা হয়েছে। এ ছাড়া নদীবন্দরগুলোতে ২ নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে ও নৌযানগুলোকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। তবে বিকেলের দিকে বৃষ্টিপাত কমার সম্ভাবণার কথাও বলা হয়েছে পূর্বাভাসে।

চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তরের ডিউটি অ্যাসিসটেন্ট বিজন ধর বলেন, শুক্রবার সকাল নয়টা থেকে শনিবার নয়টা পর্যন্ত মাত্র ৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

‘বৃষ্টিপাত কম হলেও আবহাওয়া গুমোট হয়ে আছে এবং থেমে থেমে বাতাসও বইছে। নিম্মচাপের কারণে এখনও তিন নম্বর সতর্ক সংকেত বহাল রয়েছে।’-বলেন বিজন ধর।

তিনি আরও বলেন, ‘বিকেলের দিকে বৃষ্টি থেমে যেতে পারে। রোববার থেকে আবহাওয়া স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে।’

সিটিজিনিউজ/এইচএম 

Share.

Leave A Reply