রানীয়ার মুখে বাংলাদেশের ভূয়সী প্রশংসা

0
26

নিজস্ব প্রতিবেদক: জর্ডানের রানী রানীয়া বলেছেন, বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের আশ্রয় দিয়ে বাংলাদেশ মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। এসব অসহায় মানুষের জন্য দ্রুততম সময়ে খাদ্য, বস্ত্র, অস্থায়ী বাসস্থান, চিকিৎসা, সুপেয় পানি ও স্যানিটেশনের ব্যবস্থা করায় রানী বাংলাদেশের জনগণ, সরকার ও আন্তর্জাতিক সংস্থাসমূহের ভূয়সী প্রশংসা করেন। 

বলপূর্বক মিয়ানমার থেকে বাস্তুচ্যুত রাখাইনের নাগরিকদের দেখতে রানী আজ বাংলাদেশ সফরে আসলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি সকালে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে রানীকে স্বাগত জানান ।

রানী বাংলাদেশে অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিকদের অস্থায়ী আশ্রয় কেন্দ্র উখিয়ার কুতুপালং পরিদর্শন করেন।

পরিদর্শনকালে রানী নির্যাতিত মিয়ানমার নাগরিকদের সাথে কথা বলেন। তাদের দুঃখ দুর্দশার কথা শুনে তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন। পরে রানী কুতুপালং আশ্রয় কেন্দ্রে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন।

এ সময় রানী বলেন, শুধু মানবিক দৃষ্টিকোন থেকে নয়, ন্যায় বিচারের স্বার্থে মিয়ানমারের এসব নাগরিকদের নিজ দেশে সম্মানের সহিত বসবাসের অধিকার ফিরিয়ে দিতে হবে।  পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশিক উল্লাহ রফিক, জেলা প্রশাসক মো. আলী হোসেনসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ পরিদর্শনকালে রানীর সাথে ছিলেন।

সিটিজিনিউজ/এইচএম 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here