সুচির সাথে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামানের বৈঠক

0 35

Get real time updates directly on you device, subscribe now.

নিউজ ডেস্ক   ::  মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চির সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের বৈঠক চলছে। বুধবার স্থানীয় সময় সকাল ১০টায় তারা বৈঠকে বসেন।

রোহিঙ্গা সংকটের মধ্যে আলোচনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের নেতৃত্বে ১২ সদস্যের একটি প্রতিনিধিদল সোমবার মিয়ানমার পৌঁছায়।প্রতিনিধি দলে আছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক, কোস্টগার্ডের মহাপরিচালক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ সংস্থার মহাপরিচালকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সফরকালে রোহিঙ্গা সংকটসহ বিভিন্ন বিষয় নিয়ে মিয়ানমার সরকারের সঙ্গে তারা আলোচনা করবেন।এর আগে মঙ্গলবার মিয়ানমারের রাজধানী নেইপিদোতে দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের এক বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে ৩০ নভেম্বরের মধ্যে মিয়ানমার ও বাংলাদেশ একটি জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ গঠন করার ব্যাপারে একমত হয়। সভায় উভয়পক্ষ দু’টি সমঝোতা স্মারকও (এমওইউ) স্বাক্ষর করে।

বৈঠকে মিয়ানমারের রাখাইন রাজ্য ছেড়ে পালিয়ে আসা বাংলাদেশের শরণার্থী শিবিরে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সম্মত হয়েছে মিয়ানমার। এছাড়া কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নেরও প্রতিশ্রুতি দিয়েছে দেশটি।
সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.