খালেদা জিয়ার গাড়িবহরে হামলা

0 24

Get real time updates directly on you device, subscribe now.

খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা চালানো হয়েছে। ভাঙচুর করা হয়েছে ১৫-২০টি গাড়ি। এসব গাড়ির বেশিরভাগই গণমাধ্যমের।

শনিবার (২৮ অক্টোবর) বিকেল পৌনে ৫টার দিকে ফেনীর ফতেহপুর এলাকার দেবীপুরে এ হামলা চালানো হয়। বহরে থাকা বিএনপির নেতারা বলছেন, ৪০-৫০ জন দুর্বৃত্ত লাঠিসোঁটা নিয়ে এ হামলা চালিয়েছে।

এ বিষয়ে বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দীন চৌধুরী এ্যানি সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, ‘খালেদা জিয়ার গাড়িবহর ফেনী এলাকায় প্রবেশ করার পর থেকেই সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় বহরে থাকা একাত্তর টেলিভিশনের সাংবাদিক হামলার ছবি তুলতে গেলে সন্ত্রাসীরা তার ক্যামেরাও ছিনিয়ে নিয়ে যায়’।ভাঙচুরের শিকার একটি গাড়ির ভেতরের চিত্র। ছবি: বাংলানিউজতিনি দাবি করেন, বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি, একাত্তর, বৈশাখী, চ্যানেল আই এবং চেয়ারপারসনের মিডিয়া টিমের গাড়িসহ বেশ কিছু বাহন ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।

এ্যানি বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর ফেনীর ফতেহপুর রেলক্রসিং অতিক্রম করার পরপরই অতর্কিত হামলা চালানো হয়। এ সময় বিএনপির দলীয় পোস্টার ও স্টিকার লাগানো বেশ কিছু গাড়ির কাচ ভেঙে ফেলা হয়।’

বহরে থাকা বিএনপির কয়েকজন নেতা দাবি করেন, ফতেহপুরের আগে মোহাম্মদ আলী বাজারে স্টার লাইন পেট্রোল পাম্পের কাছ থেকেই গাড়িবহরে হামলা শুরু হয়। দুর্বৃত্তরা ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে হামলা চালায়।

কথা বলছেন বিএনপি মহাসচিব ফখরুল
খালেদার বহরে থাকা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাংলানিউজকে বলেন, ‘আওয়ামী লীগের দুর্বৃত্তরা পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছে। একটা পুরোপুরি শান্তিপূর্ণ ও মানবিক কাজে এ হামলা নিন্দনীয়।’

​এদিকে, হামলার পর বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ ঢাকায় তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন, রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার যাওয়ার পথে কয়েক জায়গায় বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে হামলা হয়েছে। প্রশাসনের কাছে সহযোগিতা চেয়েও কোনো সাড়া পাওয়া যায়নি।

রিজভী বলেন, ‘খালেদা জিয়া লন্ডন থেকে দেশে ফেরার পর তার ডান চোখ ব্যান্ডেজ করা ছিলো। তিনি লন্ডনে থাকা অবস্থায়সিদ্ধান্ত নিয়েছিলেন, দেশে ফিরে রোহিঙ্গাদের দেখতে যাবেন। সেই সিদ্ধান্ত অনুযায়ী তিনি কক্সবাজারের উদ্দেশে রওনা হন। কিন্তু ফেনীতে সড়কে গাছ কেটে রাখা হয়েছে, চান্দিনার কুটুম্বপুর ও মুনিতলা এলাকায় আওয়ামী লীগের ‘সন্ত্রাসীরা’ খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করেছে। চট্টগ্রামের মীরসরাই এলাকায় বিএনপি নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের লোকেরা হামলা চালিয়েছে।’

কক্সবাজারে আশ্রয় নেওয়া মিয়ানমারের রোহিঙ্গাদের দেখতে এবং তাদের ত্রাণ দিতে সকাল ১০টা ৪০ মিনিটে সড়কপথে গুলশান কার্যালয় থেকে রওয়ানা হন খালেদা জিয়া।

গাড়িবহরে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির সিনিয়র নেতারা রয়েছেন। এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন জায়গা থেকে গাড়িবহরে যোগ দিচ্ছেন আরও নেতা-কর্মীরা।

সিটিজিনিউজ/এইচএম 

 

You might also like

Leave A Reply

Your email address will not be published.