শনিবার থেকে শুরু হয়েছে বিপিএলের টিকেটে বিক্রি

0
34

ক্রিয়া ডেস্ক  ::   বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর শুরু হচ্ছে ৪ নভেম্বর। আজ শনিবার শুরু হয়েছে অগ্রীম টিকিট বিক্রি। এবারও টিকিট বিক্রির দায়িত্বে রয়েছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি)।

এ ছাড়া অনলাইনে তিনটি ওয়েবসাইট —সহজ ডট কম, সূর্যমুখী ডট কম ও গ্যাডগেটবাংলা ডট কম-এ কেনা যাবে টিকিট। আর তৃতীয় পদ্ধতি হিসেবে টিকিট কেনা যাবে স্টেডিয়াম সংলগ্ন বুথ থেকে।

বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও নবাগত সিলেট সিক্সারসের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিপিএল। বিপিএলে এবার অভিষেক হচ্ছে নতুন ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। এখানেই হবে উদ্বোধনী ম্যাচ। এ নিয়ে প্রথমবারের মতো তিনটি ভেন্যুতে বিপিএল ম্যাচ হতে যাচ্ছে।

অপর দুই ভেন্যু ঢাকার মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম এবং চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। এবারই প্রথম ঢাকার বাইরে বিপিএল উদ্বোধনী ম্যাচ হতে যাচ্ছে। এরইমধ্যে দল সাজিয়ে নিয়েছে ফ্রাঞ্চাইজিগুলো।

দলগুলো হচ্ছে ঢাকা ডায়নামাইটস, রাজশাহী কিংস, চিটাগং ভাইকিংস, কুমিল্লা ভিক্টোরিয়ানস, খুলনা টাইটানস, রংপুর রাইডারস ও সিলেট সিক্সার্স। ঢাকায় গ্র্যান্ড স্ট্যান্ডের টিকেটের মূল্য দুই হাজার টাকা। ৫০০ টাকায় মিলবে ক্লাব হাউজ ও ভিআইপি স্ট্যান্ডের টিকেট।

নর্দান স্ট্যান্ড ও সাউদার্ন স্ট্যান্ডের টিকেটের মূল্য ৩০০ টাকা। আর ইস্টার্ন স্ট্যান্ডের টিকেট ২০০ টাকায় মিলবে। সিলেটেও দুই হাজার টাকায় পাওয়া যাবে গ্র্যান্ড স্ট্যান্ডের টিকেট। ক্লাব হাউজ ৫০০ টাকা, গ্রিন হিল এরিয়া ৪০০ টাকা, ওয়েস্টার্ন স্ট্যান্ড ৩০০ টাকা এবং ইস্টার্ন স্ট্যান্ড ২০০ টাকায় পাওয়া যাবে।

এদিকে চট্টগ্রামে গ্র্যান্ড স্ট্যান্ড ও রুফটপের টিকেট দুই হাজার টাকা করে। এ ছাড়া ক্লাব হাউজ ৫০০ টাকা, ওয়েস্টার্ন স্ট্যান্ড ৩০০ টাকা ও ইস্টার্ন স্ট্যান্ড ২০০ টাকায় টিকেট বিক্রি হবে। সিলেটে ৩১ অক্টোবর থেকে টিকিট বিক্রি হবে বুথে।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের প্রবেশ পথের বুথ ও সিলেট বিভাগীয় স্টেডিয়ামের বুথে সকাল ১০টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত নন-ম্যাচ ডে টিকিট বিক্রি হবে। ম্যাচের দিনের টিকেট প্রাপ্তি সাপেক্ষে পাওয়া যেতে পারে। ঢাকায় বুথে টিকেট বিক্রির তারিখ এখনও ঘোষণা হয়নি।

তবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের এক নম্বর গেট ও সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের বুথে টিকেট পাওয়া যাবে। বিক্রির নিয়ম সিলেটের মতোই। ঢাকার মতো চট্টগ্রামের বুথের টিকেট বিক্রির সময় এখনো নির্ধারণ করা হয়নি।

নিশ্চিত করা হয়েছে যে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের প্রবেশ পথের বুথ ও এমএ আজিজ স্টেডিয়ামের বুথে টিকিট পাওয়া যাবে। পাওয়ার সময় ও উপায় ঢাকা-সিলেটের মতোই।

সাত দলের টুর্নামেন্টের ফাইনাল হবে ১২ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। একই ভেন্যুতে ৮ ডিসেম্বর হবে এলিমিনেটর ম্যাচ ও প্রথম কোয়ালিফায়ার এবং দ্বিতীয় কোয়ালিফায়ার হবে ১০ ডিসেম্বর।

সিটিজিনিউজ / এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here