টাইগারদের এবার জবাবদিহিতা করতে হবে

0
19

ক্রিয়া ডেস্ক ::   দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের পারফরম্যান্স একেবারেই অপ্রত্যাশিত। বিশেষ করে পরাজয়ের ধরণটাই ভাবাচ্ছে সবচেয়ে বেশি। দেশে ফেরার পর তাই ক্রিকেটারদের সঙ্গে বসবে টিম ম্যানেজমেন্ট। তাতে জবাবদিহি করতে হবে খেলোয়াড়দের। এমনটাই জানিয়েছেন, সাবেক অধিনায়ক ও বর্তমান নির্বাচক হাবিবুল বাশার।

ঘরের মাঠে দুর্দান্ত বাংলাদেশ দেশের বাইরে রুগ্ন দশা। টেস্ট, টি-টোয়েন্টি কি চিরচেনা ফরম্যাট ওয়ানডেতে। হতাশার চাদরে মোড়ানো একটি দল। মানসিকতায়ও নেই ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত। শতভাগ পরাজয়ের এমন হার কবে হয়েছে তাও হয়ত মনে করা কঠিন।

তারপরও জয়-পরাজয় থাকতেই পারে। কিন্তু প্রশ্ন উঠেছে পরাজয়ের ধরণ নিয়ে। সমালোচনার ঝড় বইছে চারদিকে। তাতে কেনই বা বাদ যাবেন সাবেক অধিনায়ক ও বর্তমান নির্বাচক হাবিবুল বাশার। সমর্থকদের মত তার কাছেও সাকিব, তামিমদের পারফরম্যান্স অপ্রত্যাশিত। তাই কেন এমন হলো প্রশ্ন তার। যা হবার তা হয়ে গেছে।

এখন সময় আত্ম-উপলব্ধির। নতুন করে শুরু করার। তার আগে টিম ম্যানেজমেন্টের সঙ্গে বসতে হবে ক্রিকেটারদের। সেখানেই কাটছেরা হবে টাইগার পারফরম্যান্স। জবাবদিহি করতে হবে ক্রিকেটারদের।এমনটাই মনে করেন বাশার।

ভুল ক্রুটি বের করে কাজ করার তাগিদও তার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষের অভিজ্ঞতা আসন্ন সিরিজগুলোতে কাজে লাগাতে পারলে, ভবিষ্যতের সফরগুলোতে ইতিবাচক কিছু করা সম্ভব বলেও মনে করেন তিনি।
সিটিজিনিউজ / এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here