তরল কোকেন জব্দের মামলার কার্যক্রম চলবে

0 17

Get real time updates directly on you device, subscribe now.

নিউজ ডেস্ক   ::  চট্টগ্রাম বন্দরে তরল কোকেন জব্দের ঘটনায় দায়ের করা মামলার কার্যক্রম চলতে বাধা নেই মর্মে আদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একই সঙ্গে এ মামলার আসামি নূর মোহাম্মদকে তিন সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।

এ বিষয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে আজ মঙ্গলবার সকালে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এসব আদেশ দেন।

ওই চার বিচারপতি আগামী ছয় মাসের মধ্যে মামলাটি নিষ্পত্তিরও আদেশ দেন। এর ফলে কোকেন জব্দের এই মামলা নিম্ন আদালতে চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে ব্যবসায়ী নূর মোহাম্মদের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নাল আবেদিন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ৮ অক্টোবর এই মামলার কার্যক্রম স্থগিত করে আদেশ দেন মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

চট্টগ্রাম বন্দরে তরল কোকেন জব্দের ঘটনায় হওয়া মামলায় খানজাহান আলী গ্রুপের চেয়ারম্যান নূর মোহাম্মদের মামলা বাতিল চেয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ওই আদেশ দিয়েছিলেন।

তরল কোকেন রয়েছে সন্দেহে গত বছরের ৬ জুন রাতে চট্টগ্রাম বন্দরে একটি কনটেইনার সিলগালা করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।২৭ জুন শুল্ক গোয়েন্দা অধিদপ্তর জানায়, কেমিক্যাল পরীক্ষায় একটি ড্রামে তরল কোকেনের অস্তিত্ব পাওয়া গেছে।

পরের দিন ২৮ জুন নগরীর বন্দর থানার উপপরিদর্শক (এসআই) ওসমান গনি বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে খানজাহান আলী লিমিটেডের চেয়ারম্যান নূর মোহাম্মদ ও সোহেলকে আসামি করে মামলা করেন।

সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.