ফটিকছড়ি পৌরসভা নির্বাচন:ঔদ্ধত্বপূর্ণ আচরণে বিব্রত সাংবাদিকরা

0 19

Get real time updates directly on you device, subscribe now.

নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবদুস সামাদের ঔদ্ধত্বপূর্ণ আচরণের মধ্য দিয়ে ফটিকছড়ি পৌরসভা নির্বাচন সম্পন্ন
ফটিকছড়ি প্রতিনিধি: নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবদুস সামাদের সাংবাদিক ও ভোটারদের সঙ্গে ঔদ্ধত্বপূর্ণ আচরণের মধ্য দিয়ে ফটিকছড়ি পৌরসভা নির্বাচন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার ফটিকছড়ি পৌরসভার নির্বাচনের ফলাফল ঘোষনা করা হয় এতে আওয়ামীলীগের মেয়র প্রার্থী মোঃ ইসমাইল হোসেন ১২০৭২ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত ঘোষনা করা হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন বিএনপির প্রার্থী জাহাঙ্গীর আলম চৌধুরী তিনি পেয়েছেন ৭৪৪৮ ভোট।

ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন হলেও ফটিকছড়ি কলেজ কেন্দ্রে দায়ীত্ব পালনরত নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবদুস সামাদ সংবাদ সহগ্রহ ও কেন্দ্র পরির্দশন কালে সাংবাদিকদের সাথে চরম ঔদ্ধত্বপূর্ণ আচরন করে কয়েকজন সাংবাদিককে নাজেহাল করে, সাংবাদিকরা তার এই রকম আচরণের প্রতিবাদ করলে পরে দু:খ প্রকাশ করে কেন্দ্র থেকে তিনি বাহির হয়ে যান।

এ ছাড়াও উক্ত ম্যাজিষ্ট্রট মহিলা ভোটারদের সঙ্গে খারাপ আচরণ করেন বলে অনেক ভোটার সাংবাদিকদের নিকট অভিযোগ করেন। তার এই রকম আচরণের ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার রায়কে জানানো হলে তাকে কার্যালয়ে ডেকে নিয়ে যান।

উল্লেখ্য ফটিকছড়ি পৌরসভার মোট ১৮টি কেন্দ্রে ৮২টি বুথে একটানা ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। সকাল হতে গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। সকাল ৯টার দিকে প্রচুর বৃষ্টিপাত হলেও ভোটাররা লাইন থেকে একটু বিচ্যুত হয়নি। বেলা বাড়ার সাথে সাথে ব্যাপক হারে ভোটারের উপস্থিতিতিও বেড়ে যায়। ভোট কেন্দ্র ৮৫ বছরের বৃদ্ধাকেও অন্যর উপর ভর করে কেন্দ্রে এসে ভোট দিতে দেখা গেছে। সকাল হতে ভোট চলাকালীন পর্যন্ত প্রতি দুই কেন্দ্রে ১জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণে পুলিশ, আনসারের উপস্থিতি লক্ষ্য করা যায়। এছাড়া মোবাইল টিমসহ র‌্যাব, বিজিবি টহলে ছিলেন।

নির্বাচন অফিস সুত্রে জানা যায় এবারের ফটিকছড়ি পৌর এলাকার মোট ভোটার ৩২ হাজার ১২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ২’শ ৫৩ জন আর মহিলা ভোটার ১৫ হাজার ৭’শ ৫৯ জন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও ফটিকছড়ি পৌরসভা নির্বাচনে রিটানিং অফিসার মোঃ মুনীর হোসাইন খান বলেন, এ নির্বাচনে ৩ জন মেয়র, ৩৫ জন কাউন্সিলর ও ৫ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী অংশগ্রহণ করছেন। এবারে ৬২% ভোটার তাদের ভোটাধিকার প্রয়াগ করেন। ফটিকছড়ি পৌরসভা নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষে হয়।

সিটিজিনিউজ/এইচএম

You might also like

Leave A Reply

Your email address will not be published.