একসঙ্গে ৫ বিভাগের পরীক্ষা, কথা রাখলেন চবি উপাচার্য

0
12

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো ৫ বিভাগের প্রথম বর্ষের পরীক্ষা একসঙ্গে শুরু হয়েছে। বুধবার (১ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় সমাজ বিজ্ঞান অনুষদের ৭টি বিভাগের মধ্যে ৫ বিভাগের ২০১৬-১৭ সেশনের প্রথম বর্ষের পরীক্ষা একসঙ্গে শুরু হয়।

সেশনজট নিরসনে বার্ষিক ক্যালেন্ডার মোতাবেক বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ, রাজনীতি বিজ্ঞান বিভাগ, লোকপ্রশাসন বিভাগ, নৃ-বিজ্ঞান বিভাগ ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ একসঙ্গে এই পরীক্ষার আয়োজন করে। যদিও সমাজ বিজ্ঞান অনুষদের সমাজতত্ত্ব ও যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এই পরীক্ষায় অংশ নেয়নি।

সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড.ফরিদ উদ্দিন আহামেদ  বলেন, সেশনজট নিরসনের জন্য সব বিভাগের সম্মিলিত প্রয়াস এটি। বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডার মোতাবেক সমাজ বিজ্ঞান অনুষদের ৭টি বিভাগের মধ্যে ৫ বিভাগ প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষা নিচ্ছে। যেটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের এই প্রথম।

তিনি বলেন, ‘এই কাজটি আমাদের এক বছরের পরিকল্পনা। যে দুটি বিভাগ অংশ নেয়নি, তা কী কারণে জানি না।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, আমি দায়িত্ব নেওয়ার পর সেশনজট নিরসনের কথা দিয়েছিলাম। সেই মোতাবেক বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ক্যালেন্ডার প্রণয়ন করেছি। সেটির ভিত্তিতে পরীক্ষা নেওয়া হচ্ছে।

সিটিজিনিউজ/এইচএম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here