নকল করতে গিয়ে ধরা পড়েন ভারতের পুলিশ কর্মকর্তা

0
21

ন্তর্জাতিক ডেস্ক   ::  ভারতের এক পুলিশ কর্মকর্তা পরীক্ষার হলে নকল করতে গিয়ে ধরা পড়েন। এই অভিযোগে পুলিশ গত সোমবার তাকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত ওই ব্যক্তির নাম সাফির করিম। মঙ্গলবার এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

আর এই ঘটনাটি ভারতের চেন্নাইয়ে ঘটে। পুলিশ জানান, পরীক্ষা চলার সময়ে ইলেকট্রনিক যন্ত্রের সাহায্যে স্ত্রীর থেকে সাহায্য নিচ্ছিলেন সাফির।

সেই সময় তাকে হাতেনাতে ধরে ফেলেন হল পর্যবেক্ষক। সাফিরকে সঙ্গে সঙ্গে পরীক্ষার হল থেকে বার করে দেওয়া হয়। পুলিশের এক শীর্ষ কর্মকর্তা বলেন, ‘গোটা বিষয়ে তদন্তের পরেই ২০১৫ ব্যাচের আইপিএস অফিসার সাফিরকে গ্রেফতার করা হয়েছে।’

সাফির দুই বছর আগে আইপিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক সাফির।’ তার স্বজনদের দাবি, ১৯৯৪ সালের জনপ্রিয় মালয়ালম ফিল্ম ‘কমিশনার’-এর হিরো সুরেশ গোপীর মতোই আইপিএস হওয়ার ইচ্ছে ছিল সাফিরের।

প্রথম পোস্টিং হয় চেন্নাইয়ের অদূরে তিরুনেলভেলি জেলায়। কিন্তু পুলিশের চাকরি পাশাপাশি ফের সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি শুরু করে দেন তিনি। সেই সঙ্গে তার মতো বহু পরীক্ষার্থীদের জন্য একটি কোচিং স্কুলও খুলেছিলেন সাফির।

আইএএস-এর প্রাথমিক পর্যায়ে সফলও হন তিনি। কিন্তু, নকল করতে গিয়ে হাতে ধরা পড়ায় অনিশ্চিত হয়ে গেল তার সেই স্বপ্ন। এছাড়া, নকল করার অভিযোগ প্রমাণিত হলে পুলিশের চাকরিও খোয়াতে পারেন সাফির।
সিটিজিনিউজ / এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here