আবারো বিসিবির সভাপতি নির্বাচিত হলেন নাজমুল হাসান

0 20

Get real time updates directly on you device, subscribe now.

ক্রিয়া ডেস্ক  ::  টানা তৃতীয় মেয়াদে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির দায়িত্ব পেয়েছেন তিনি। আজ বুধবার বিসিবির পরিচালনা পর্ষদের সভায় সর্বসম্মতিক্রমে আবার সভাপতি নির্বাচিত হন নাজমুল হাসান।

এই দায়িত্ব পেয়ে আশার কথা শুনিয়েছেন তিনি, বাংলাদেশের ক্রিকেটকে বিকেন্দ্রীকরণ করার প্রতিশ্রুতি দিয়েছেন।আবার সভপাতির দায়িত্ব পাওয়ার পর নাজমুল হাসান বলেন, ‘এখন আমরা সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চাই। আমাদের প্রথম কাজ হচ্ছে ক্রিকেটকে বিকেন্দ্রীকরণ করা।

তাই আঞ্চলিক ক্রিকেট সংস্থা গড়তে চাই। আগামী ছয় মাসের মধ্যেই এ ব্যাপারে একটা সিদ্ধান্ত নেব।’ আর জাতীয় দলকে আরো সামনের দিকে এগিয়ে নিতে চান বিসিবি সভাপতি। এ ব্যাপারে তিনি বলেন, ‘আমাদের লক্ষ্য ছিল ওয়ানডে র‍্যাংকিংয়ে দলকে পাঁচে নিয়ে যাওয়া। গত মেয়াদে তা হয়তো পারিনি।

কিন্তু এবার সে লক্ষ্য অর্জন করতে চাই। আশা করছি আমরা এই লক্ষ্যে সফল হব।’ এর আগে নাজমুল হাসান ২০১২ সালে প্রথম বিসিবি সভাপতির দায়িত্ব পেয়েছিলেন। সেবার সরকারের মনোনয়নে আ হ ম মুস্তফা কামালের স্থলাভিষিক্ত হয়েছিলেন তিনি। অবশ্য পরের বছরই তিনি সভাপতি নির্বাচিত হন। তিনিই বিসিবির প্রথম নির্বাচিত সভাপতি।

তা ছাড়া বিসিবির এবারের পরিচালনা পর্ষদের নির্বাচনে ২৩ জনের মধ্যে ২০ জনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। আর তিনজনকে নির্বাচনী বৈতরণি পেরিয়ে আসতে হয়েছে। আর জাতীয় ক্রীড়া পরিষদ থেকে দুজন মনোনীত হয়েছেন।

পরিচালনা পর্ষদের নির্বাচনে জয়ী হওয়া তিনজন হলেন- জাতীয় দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় ও সৈয়দ আশফাকুল ইসলাম এবং বরিশাল বিভাগ থেকে আলমগীর হোসেন আলো।
সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.