‘পদ্মাবতী ’সমালোচিত ও আলোচিত হলো

0 30

Get real time updates directly on you device, subscribe now.

বিনোদন ডেস্ক   ::  ‘পদ্মাবতী’ একদিকে যেমন এটি নিয়ে চলছে বিতর্ক, অন্যদিকে রেকর্ড ভাঙাগড়ার খেলা খেলে যাচ্ছেন সঞ্জয় লীলা বানসালি। জুম টিভির খবরে প্রকাশ, এ পর্যন্ত বানসালির পরিচালনায় সবচেয়ে দীর্ঘ ছবি ছিল ‘হাম দিল দে চুকে সানাম’। এর দৈর্ঘ্য ছিল তিন ঘণ্টা আট মিনিট। এর আগে তাঁর পরিচালনায় ‘দেবদাস’ ছবির দৈর্ঘ্য ছিল তিন ঘণ্টা পাঁচ মিনিট।

তবে সব রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছে ‘পদ্মাবতী’। সম্পাদকের কাঁচিতে কাটছাঁট শেষে এর দৈর্ঘ্য দাঁড়িয়েছে তিন ঘণ্টা ১৩ মিনিটে। অন্যদিকে, হিন্দুস্তান টাইমসের খবরে প্রকাশ, ‘পদ্মাবতী’ মুক্তির আগেই প্রেক্ষাগৃহ জ্বালিয়ে দেওয়ার হুমকি দিয়েছে জয় রাজপুতানা সংঘ।

সংঘটির প্রতিষ্ঠাতা বানোয়ার সিং রেতা বলেছেন, ‘ছবিতে রানী পদ্মাবতী এবং আলাউদ্দিন খিলজির মধ্যে যদি কোনো প্রেমের সম্পর্ক উপস্থাপন করা হয়, তাহলে সে প্রেক্ষাগৃহ জ্বালিয়ে দেওয়া হবে।’ শুধু রাজস্থানেই নয়, এর আশপাশে মধ্য প্রদেশ ও গুজরাটেও প্রেক্ষাগৃহে হামলার হুমকি দিয়ে চিঠি দিয়েছে রাজপুতদের সংগঠনটি।

প্রায় আড়াই লাখ সদস্যের প্রতিষ্ঠাতা রেতা হুমকি দিয়ে বলেন, ‘আমাদের সদস্যরা তলোয়ারও যেমন চালাতে পারে, তেমনি একে-৪৭ বন্দুকও চালাতে পারে।

আমরা কাউকে পদ্মাবতী এবং রাজস্থানের মানুষদের অপমান হতে দেবো না।’ রাজস্থানের প্রায় ২০০টি সিনেমা হলে মুক্তি পাওয়ার কথা রয়েছে ‘পদ্মাবতী’র। এর আগেও শুটিংয়ে করনি সেনাদের হামলার শিকার হতে হয়েছে ‘পদ্মাবতী’কে। ‘পদ্মাবতী’র মাধ্যমে প্রথমবারের মতো নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন রণবীর সিং। ছবিতে রানি মেওয়ারের শাসক রানা রাওয়াল রতন সিংয়ের স্ত্রী পদ্মাবতীর ভূমিকায় অভিনয় করছেন দীপিকা পাডুকোন।

অন্যদিকে, শহিদ কাপুর থাকছেন মেওয়ারের শাসক রানা রাওয়াল রতন সিংয়ের ভূমিকায়। এটি বানসালির পরিচালনায় দীপিকা ও রণবীরের তৃতীয় চলচ্চিত্র।

প্রথম দুটি চলচ্চিত্রের নাম ছিল ‘বাজিরাও মাস্তানি’ ও ‘গলিও কি রাসলীলা রামলীলা’। ডিসেম্বরের ১ তারিখ মুক্তি পাওয়ার কথা রয়েছে ‘পদ্মাবতী’র।
সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.